হাইকোর্টে তলব, ১৬ মার্চ পর্যন্ত সময় পাচ্ছেন ড. ইউনূস

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৩৮ আপডেট: ০৩:৩৭

হাইকোর্টে তলব, ১৬ মার্চ পর্যন্ত সময় পাচ্ছেন ড. ইউনূস

স্বপ্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের শ্রমিকদের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করার অভিযোগের ব্যাখ্যা দিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহম্মদ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৬ মার্চ তাকে আদালতে হাজির হতে হবে। একইসঙ্গে আদালত অবমাননার বিষয়ে তার বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। 

এদিন আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউসুফ আলী।

শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএ’র সঙ্গে কোনও ধরনের আলোচনা ছাড়াই এক নোটিশের মাধ্যমে গ্রামীণ টেলিকমের ১০০ কর্মীকে ছাঁটাই করেন বলে ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ উঠে। গ্রামীণ টেলিকম ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশে তাদের ছাড়াই করা হয়। 

এরপর সেই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হলে আবেদনটির শুনানি নিয়ে ছাঁটাইকৃত ১০০ কর্মীকে নিয়োগ দিতে আদেশ দেন হাইকোর্ট। কিন্তু দীর্ঘদিনেও সে আদেশ প্রতিপালন না করায় ড. ইউনূসের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে হাইকোর্টে আবেদন করেন গ্রামীণ টেলিকমের শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান। সেই আবেদনের শুনানি নিয়েই আজ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট।

বকেয়া পরিশোধ না করায় ২০১৬ সালে গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে মামলা করেন সাবেক ১৪ কর্মী। পরে বকেয়া পরিশোধ চেয়ে ড. ইউনূসের বিরুদ্ধে পৃথক ৯৩টি মামলা করেন তার নিজ প্রতিষ্ঠানের বর্তমান কর্মীরা। সব মিলিয়ে ঢাকার শ্রম আদালতে এই নোবেল বিজয়ীর বিরুদ্ধে ১০৭টি মামলা হয়। 

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি