সেই বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা জমি ও ৫৫ বাস-ট্রাক ক্রোকের নির্দেশ

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:৩২ আপডেট: ০৬:৩০

সেই বরকত-রুবেলের ৫৭০৬ বিঘা জমি ও ৫৫ বাস-ট্রাক ক্রোকের নির্দেশ

বহুল আলোচিত ২ কোটি টাকা মানি লন্ডারিং মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হোসেন রুবেলের ৫ হাজার ৭০৬ বিঘা জমি এবং তাদের মালিকানাধীন ৫৫টি বাস, ট্রাক ও ব্যক্তিগত গাড়ি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) করা আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। 

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। 

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) তাপস কুমার পাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, অর্থ পাচার মামলায় বরকত ও তার ভাই রুবেলসহ ৫ জনের ৮৮টি ব্যাংক হিসাব ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১৮৮টি ব্যাংক হিসাবে থাকা প্রায় ১০ কোটি টাকা এবং তাদের মালিকানাধীন ৫৫টি বাস, ট্রাক ও ব্যক্তিগত গাড়ি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

২ হাজার কোটি টাকার অবৈধ অর্থ ও সম্পদ আয় এবং পাচারের অভিযোগে সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে গত বছরের ২৬ জুন ঢাকার কাফরুল থানায় একটি মামলা দায়ের করেন। ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী-২০১৫-এর ৪ (২) ধারায় এ মামলা করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২০১০ সাল থেকে চলতি বছর পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি বিভাগের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হন বরকত ও রুবেল। এছাড়াও এজাহারে মাদক ব্যবসা ও ভূমি দখলের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। বিশাল অংকের অবৈধ টাকার বড় একটা অংশ হুন্ডির মাধ্যমে তারা বিদেশে পাচার করেন।

মানি লন্ডারিং ছাড়াও রুবেল-বরকতদের বিরুদ্ধে অস্ত্র, মাদক, হত্যা, চাঁদাবাজি ও চুরির অভিযোগে আরও অন্তত ৮টি মামলা রয়েছে। এসব মামলায় কয়েক দফায় রিমান্ডেও নেয়া হয়েছে তাদের।

ফরিদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল সাহার বাড়িতে হামলায় করা মামলায় গত বছরের ৭ জুন রুবেল ও বরকতসহ ৯ জনকে গ্রেফতার করা হয়।

দুই দফায় রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় দুই ভাই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালতের নির্দেশে তাদের কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি