গরমে মেকাপ অক্ষত রাখবেন যেভাবে

লাইফস্টাইল ডেস্ক
৩১ মে ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৬:২০

গরমে মেকাপ অক্ষত রাখবেন যেভাবে

বাইরে প্রচন্ড গরম। গরমে ঘেমে-নেয়ে একাকার। আর এ ঘেমে মেকাপের বারোটা বেজে যাওয়াই স্বাভাবিক।  তবে একটু সাবধানী হলে গরমেও মেকাপ থাকবে অক্ষত। 

প্রথমত, মেকাপে প্রাইমার ব্যবহার করতেই হবে। এটা মিস হয়ে গেলে মেকাপ গলতে বাধ্য। শুধু তাই নয়, খুব বেশিক্ষণ যদি মেকআপ একদম ঠিকঠাক রাখতে চান, তাহলে প্রাইমার অবশ্যই ব্যবহার করতে হবে। ফাউন্ডেশনকে দীর্ঘস্থায়ী করতে হলে প্রাইমার অনেকটাই সাহায্য করে। তাই প্রথমে জেলযুক্ত ময়েশ্চারাইজার লাগিয়ে তারপর প্রাইমার লাগান। টি-জোন তৈলাক্ত হলে কমপ্যাক্ট ব্যবহার করুন ফাউন্ডেশন লাগানোর পর। অর্থাৎ প্রাইমার-ফাউন্ডেশন-কমপ্যাক্ট।

ফাউন্ডেশন লাগানোর জন্য ব্রাশ ব্যবহার করুন। যত ভাল করে মেকাপ ব্লেন্ড হবে, ততই বেশিক্ষণ থাকবে। চোখের মেকাপের ক্ষেত্রে সচেতন হোন। চোখ থেকে লাইনার হোক কিংবা আইশ্যাডো গলে গেলে খুব বাজে দেখাবে। তাই মাসকারা, আইশ্যাডো, কাজল যা যা ব্যবহার করবেন সব যেন ওয়াটার প্রুফ হয়। পাউডার আইশ্যাডো বেশি ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা থাকে না। এক্ষেত্রে, ক্রিম জাতীয় আইশ্যাডো ব্যবহার না করে পাউডার আইশ্যাডো ব্যবহার করুন। খেয়াল রাখবেন যেন ভাল করে চোখের পাতায় সেট হয় আইশ্যাডো। ও হ্যাঁ, চোখের মেক-আপ করার আগেও কিন্তু আই-প্রাইমার ব্যবহার করতেই হবে।

ঠোঁটে খুব একটা ক্রিমি লিপস্টিক ব্যবহার করবেন না। লিক্যুইড ম্যাট-লিপস্টিক লাগাতে পারেন। কিন্তু অতি অবশ্যই হালকা রঙের লিপস্টিক ব্যবহার করুন। হালকা গোলাপি, কমলা, পিচ চলতেই পারে।

ব্রেকিংনিউজ/জেআই

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি