পাকা চুল কালো করবে সরিষার তেল

লাইফস্টাইল ডেস্ক
১০ জুন ২০১৯, সোমবার
প্রকাশিত: ১২:১৯ আপডেট: ০২:৩৫

পাকা চুল কালো করবে সরিষার তেল

বয়স হলে না হয় মেনে নেয়া যেতো। কিন্তু অল্প বয়সেই যদি বুড়ো হয়ে যেতে হয় তবে কার ভালো লাগে! অথচ আজকাল অনেকেরই খুব অল্প বয়সেই চুলে পাক ধরছে। কালো চুলের ফাঁক দিয়ে মাথা উঁচু করে উঁকি মারছে সাদা সাদা চুলগুলো। আয়নার সামনে দাঁড়াতেই নিজের চুলের প্রতি বিরক্তি তৈরি হচ্ছে। 

এ নিয়ে দুঃশ্চিন্তা বাড়ছে। কত ডাক্তার, বৈদ্য দেখানো হলো, কত ওষুধপত্র খাওয়া হলো- কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। এমনকি চুল পাকার টেনশনে এখন চুল পড়াও শুরু হয়েছে। 

অবস্থাটা যখন এমন তখন এ থেকে নিস্তার পাওয়ার উপায়ও নিশ্চয়ই আছে। পরিবেশের দূষণ, খাদ্যাভ্যাস, অত্যাধিক মানসিক চাপ ও অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে অল্প বয়সেই চুল পাকলেও চুল কালো করার উপায় খুঁজেন না অনেকেই।

যদি কেউ এসে বলে সরিষার তেল মর্দন করলেই পাকা চুল কালো হয়ে যাবে- তবে কি নির্দিধায় সে কথা বিশ্বাস করবেন। ছুটির দিনে বাড়িতে বসেই চুল রং করেন। তবে বাজার থেকে কেনা কেমিক্যাল পণ্য ব্যবহারে চুলের আরও ক্ষতি করতে পারে।

অতএব কালো ঝলমলে, স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে প্রাকৃতিক উপাদানে আস্থা রাখাই উত্তম। সেক্ষেত্রে ঘরোয়া উপায়ে পাকা চুল কালো করতে পারেন।

সরিষার তেলে চুল কালো করার পদ্ধতিগুলো: সরিষার তেল অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। এটি ব্যবহারে চুলের গোড়া মজবুত হয় এবং চুলের স্বাস্থ্য ভালো থাকে। এতে রয়েছে প্রাকৃতিক ফ্যাটি অ্যাসিড যা চুলের ফলিকল ও চুলের জন্য উপকারী। জীবাণু ও সংক্রমণ প্রতিরোধেও চুলের বন্ধু সরিষার তেল। চুলের দ্রুত বৃদ্ধির জন্যও চাই সরিষার তেল

ব্যবহার বিধি: সরিষার তেল ২ কাপ, নারকেল তেল ১ কাপ, মেথি গুঁড়া আধা কাপ একসঙ্গে মিশিয়ে এক সপ্তাহ রেখে দিন। সপ্তাহে দুই দিন এই তেল মেখে একঘণ্টা রেখে শ্যাম্পু করে নিন। এভাবে মাত্র এক মাস। তার পর আয়নার সামনে গিয়ে দাঁড়ান। আত্মবিশ্বাস কয়েকগুণ বেড়ে যাবে। 

শুধু যে সরিষার তেল কিংবা মেথি গুঁড়া দিয়েই চুল কালো করা যাবে তা নয়, এজন্য বাদাম, ডিম, দুধ, মাছ ও সবুজ শাক-সবজিও খেতে হবে বেশি বেশি।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি