দেয়ালের দাগ তোলার সহজ উপায়

লাইফস্টাইল ডেস্ক
৫ অক্টোবর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৩:৩৭

দেয়ালের দাগ তোলার সহজ উপায়

আমরা সব কিছুই ঝকঝকে তকতকে দেখতে পছন্দ করি। হোক নিজের পোশাক কিংবা অন্য জিনিসপত্র। এক্ষেত্রে নিজের ব্যবহার করার আসবাবপত্র পরিষ্কার ও দাগ মুক্ত রাখতে সব সময় সচেতন থাকি। নিজের জামা-কাপর যেমন সুন্দর ও পরিষ্কার থাকলে পড়তে ভালো লাগে।

তেমনি নিজেদের বাসা-বাড়ি কিংবা বাড়ির দেয়াল যদি পরিষ্কার বা দাগ মুক্ত থাকে তাহলে দেখতে ভালো লাগার পাশাপাশি মনে এক ধরণের প্রশান্তি অনুভব হয়। কিন্তু নানা কারণে হয়তো দেয়ালে দাগ লেগে যেতে পারে। এতে দুশ্চিন্তার কিছু নেই। দেয়ালে দাগ তোলার সহজ ৩ উপায় রয়েছে। আসুন এ পর্বে জেনে নেই কিভাবে দেয়াল থেকে সহজেই দাগ তুলতে পারবো।

সাদা ভিনেগার- এটি দেয়ালের দাগ তোলার জন্য একটি কার্যকরী জিনিস। সাদা ভিনেগারের মধ্যে একটি স্পঞ্জ ডুবিয়ে নিঙড়ে নিতে হবে। যাতে করে ভিনেগার স্পঞ্জ থেকে বের হয়ে স্পঞ্জটি হালকা হয়। এরপর স্পঞ্জটি দিয়ে দেয়ালে ঘষলে দাগ উঠে যাবে। অনেকেই এ পদ্ধতি ব্যবহার করে দাগ তুলতে সক্ষম হয়েছেন।

কর্নস্টার্চ- পানিতে তিন চামচ কর্নস্টার্চ ভালোভাবে মিশিয়ে দাগযুক্ত দেয়ালে পেস্টটি ছড়িয়ে দিতে হবে।  এরপর কিছুক্ষণের জন্য পেস্টটি দেয়ালে লাগিয়ে রাখতে হবে। এরপর হালকা ভেজা কাপর দিয়ে দিয়ে পেস্টটি তুলতে হবে। দাগ না উঠা পর্যন্ত এভাবে করতে থাকলে দেয়াল দাগ মুক্ত হবে।

বেকিং সোডা- বেকিং সোডা দিয়ে দেয়ালের দাগ তুলতে হলে, বেকিং সোডা ও পানি দিয়ে একটি পেস্ট তৈরী করতে হবে। এরপর একটি স্পঞ্জের মাধ্যমে দেয়ালে দাগের উপর পেস্টটি স্ক্রুব করলে দাগ উঠে যাবে।

ব্রেকিংনিউজ/এসআই

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি