পায়ের সৌন্দর্যে ঘরোয়া পদ্ধতি

লাইফস্টাইল ডেস্ক
১৬ নভেম্বর ২০২০, সোমবার
প্রকাশিত: ০৫:৫৭

পায়ের সৌন্দর্যে ঘরোয়া পদ্ধতি

রূপচর্চায় আমরা যতটা মুখ ও হাতের যত্ন নিই, পায়ের দিকে অতটা খেয়াল করি না। কিন্তু পায়ের যত্ন নেওয়াও জরুরি। যারা প্রায়ই ঘরের বাইরে বেরোন, তাদের পায়ের যত্ন নেওয়া আরো দরকার। পা সুন্দর রাখতে আপনি বিভিন্ন ঘরোয়া পদ্ধতি ব্যবহার করতে পারেন। তাহলে জেনে নিন কয়েকটি ঘরোয়া পদ্ধতি—

লেবুর রস : লেবুতে ভিটামিন সি রয়েছে, যা ত্বকের জন্য উপকারী। লেবু ব্যবহার করে আপনি পা পরিষ্কার ও সুন্দর করতে পারেন। একটি বাটিতে লেবুর রস বের করে নিন। এরপর তুলোর সাহায্যে পায়ের দাগগুলোতে লাগান। সপ্তাহে তিন দিন এ পদ্ধতি ব্যবহার করতে পারেন।

শসা :  ত্বককে হাইড্রেট রাখার জন্য শসা সবচেয়ে কার্যকর উপায় বলে মনে করা হয়। শসা ত্বককে উজ্জ্বল করে এবং এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের দাগ দূর করে। প্রথমে শসা ছাড়িয়ে পেস্ট তৈরি করুন। এরপর পেস্টে গোলাপজল মেশান। তারপর মিশ্রণটি পায়ে লাগান। পেস্ট শুকানোর পর পা ধুয়ে ফেলুন।

আপেল ভিনেগার : আপেল ভিনেগার ত্বকের জন্য খুবই উপকারী। প্রথমে ছয় চামচ পানি নিন। তাতে দুই চামচ আপেল ভিনেগার মেশান। এরপর মিশ্রণটি প্রয়োগ করুন। প্রতিদিন এটি করলে পায়ের ত্বকের দাগ কমে যাবে।

চিনির স্ক্রাব : পায়ের জন্য চিনির স্ক্রাব খুবই উপকারী। এতে মৃত ত্বক ও দাগ দূর হয়। দুই চামচ চিনি ও চার চামচ অলিভ অয়েল নিন। এই দুটি উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এরপর পায়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন চিনি স্ক্রাব করতে পারেন। এতে পায়ের সৌন্দর্য বাড়বে। -সংগৃহীত

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি