এনটিভি’র বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ জানুয়ারি ২০২০, সোমবার
প্রকাশিত: ১১:১৯

এনটিভি’র বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা

বেসরকারি টিভি চ্যানেল এনটিভি’র বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছে রাজারবাগ দরবার শরীফ। দরবার শরীফের পীরের নামে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত, ব্যাপক মিথ্যাচারে পরিপূর্ণ মানহানিকর তথ্য প্রচারের দায়ে ঢাকা পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে রবিবার (১৩ জানুয়ারি) এ মামলা দায়ের করা হয়। মামলার শুনানি শেষে বিচারক তারিক এজাজ বিবাদীদের প্রতি সমন জারি করেন। বাদী পক্ষে মামলা শুনানি করেন, অ্যাডভোকেট নূরে আলম মোস্তফা এবং অ্যাডভোকেট মেসবাহ উদ্দিন সুমন। মামলা নম্বর ১০০/১৯।

মামলায় এনটিভি’র চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেক আলী, প্রধান বার্তা সম্পাদক জহিরুল আলম, বার্তা প্রধান খায়রুল আনোয়ার মুকুল, সিনিয়র স্টাফ রিপোর্টার সফিক শাহীন, নির্বাহী প্রযোজক আহসানুল হক পলাশ, চীফ ক্যামেরাম্যান জিয়া জহির পল্লবকে বিবাদী এবং মিথ্যাচারের কারণে সোহেল চৌধুরী, কমিন শাহ, এম এম সাইফুল্লাহ ও তামান্নাকে মোকাবেলা বিবাদী করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, বাদী একজন সম্মানিত এবং প্রজ্ঞাসম্পন্ন ব্যক্তিত্ব। যিনি সকলের কাছে ঢাকা রাজারবাগ দরবার শরীফের সম্মানিত পীর নামে সুপরিচিত। বংশের দিক থেকে তিনি সাইয়্যিদ। প্রায় অর্ধ শতাব্দী ধরিয়া বাদী ঢাকা রাজারবাগ দরবার শরীফের সম্মানিত পীর সাহেবের বিভিন্ন দ্বীনি, গবেষণামূলক ও সামাজিক কর্মকাণ্ডে উনার দেশ ও বিদেশে লাখ লাখ মুরীদ, ভক্ত-আশেকান, দোয়াপ্রার্থী তৈরি হইয়াছে, যাহার ফলশ্রুতিতে বাদী দেশ-বিদেশে "রাজারবাগ পীর সাহেব" নামে বিশেষ পরিচিতি,পরম শ্রদ্ধা ভক্তি ও সম্মান অর্জন করিতেছেন। বাদীর এমন প্রচার-প্রসার ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হইয়া কতিপয় ভণ্ড, প্রতারক, ধর্মব্যবসায়ী, সন্ত্রাসবাদে বিশ্বাসী, যুদ্ধাপরাধী, দুর্নীতিবাজ ব্যক্তি বাদীর কষ্টার্জিত মান-সম্মান ক্ষুন্ন করিবার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হইয়াছেন। তারা সম্মানিত বাদীর বিরুদ্ধে নানান মিথ্যাচারে পরিপূর্ণ প্রোপাগান্ডা চালাইয়া বাদীর ব্যাপারে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জোর তৎপরতা চালাইতেছে। বাদীর বিরুদ্ধে ভণ্ড প্রতারক ধর্মব্যবসায়ী, যুদ্ধাপরাধী ও দুর্নীতিবাজ ব্যক্তিদের অপপ্রচারের ধারাবাহিকতায় বিবাদীদের সহযোগিতায় এনটিভিতে প্রচারিত উক্ত ধারাবাহিক প্রতিবেদনে সম্মানিত বাদী ও তার প্রতিষ্ঠিত রাজারবাগ দরবার শরীফের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে ব্যাপক মিথ্যাচারে পরিপূর্ণ মানহানিকর তথ্য প্রচার করিয়াছে। এজন্য ক্ষতিপূরণ বাবদ এক হাজার কোটি টাকার মামলা দায়ের করা হয়।

ব্রেকিংনিউজ/এএইচ/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি