করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহ্বান

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
৩০ মার্চ ২০২০, সোমবার
প্রকাশিত: ০৪:০০

করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের বেতন দ্রুত পরিশোধের আহ্বান

করোনা ভাইরাসের মতো সংকটকালীন পরিস্থিতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন গণমাধ্যমে কর্মরত সংবাদকর্মীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের দাবি জানিয়েছে। পাশাপাশি চলতি মাসের বেতনও যথাসময়ে পরিশোধের দাবি জানান নেতারা।

রবিবার (২৯ মার্চ ) বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ এবং ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু যৌথ বিবৃতিতে এই দাবি জানিয়ে বলেন, করোনা মহামারির এই ঝুঁকিপূর্ণ সময়ে সংবাদকর্মীরা নিরলসভাবে কাজ করে চলেছেন। মানুষ হিসেবে তাদের প্রত্যেকের সংসার ও পরিবার আছে। বর্তমানে বাজার নিয়ন্ত্রিত ও সংকুচিত। সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। এ অবস্থায় জীবিকার প্রয়োজনে সংবাদকর্মীদের হাতে নগদ অর্থ থাকা খুবই জরুরি। তাই দেশের প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান, অনতিবিলম্বে সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধ করুন এবং একইসঙ্গে চলতি মার্চ মাসের বেতন যথাশীঘ্র পরিশোধের পদক্ষেপ নিন। তাছাড়া, এ সময়ে অফিসের বাইরে খাবারের কোনো ধরনের ব্যবস্থা না থাকায় আপদকালে অফিসের অভ্যন্তরে কর্তৃপক্ষের উদ্যোগে নাস্তা ও খাবারের ব্যবস্থা করার জন্যও দাবি জানান নেতারা। 

বিবৃতিতে নেতৃবৃন্দ সংবাদকর্মীদের যাতায়ত সুবিধাসহ অফিস এবং বাইরে পেশাগত দায়িত্ব পালনকালীন প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষার সরঞ্জামাদি নিশ্চিত করার দাবি পুনব্যক্ত করেন। অন্যথায়, করোনাভাইরাসে সংবাদকর্মীরা আক্রান্ত হলে তার দায়-দায়িত্ব কর্তৃপক্ষকে বহন করতে হবে বলেন নেতারা। 

ব্রেকিংনিউজ/এএইচএস/এমজি

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি