চট্টগ্রামের পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার প্রতিবাদে সিইউজের সমাবেশ আজ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৪:৪৭

চট্টগ্রামের পত্রিকার প্রকাশনা বন্ধ রাখার প্রতিবাদে সিইউজের সমাবেশ আজ

চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি দৈনিক বন্ধ রাখার প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ ডাকা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) সকাল ১১টায় এই সমাবেশের ডাক দেয় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

বুধবার অনুষ্ঠিত চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলামের সঞ্চালনায় সভায় পূর্ব ঘোষণা ছাড়াই মালিকদের পক্ষ থেকে পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, চট্টগ্রামের পত্রিকা মালিকরা পবিত্র ঈদুল ফিতরে অর্ধেক বোনাস পরিশোধ করেছেন। বাকি অর্ধেক ঈদ পরবর্তী মাসের বেতনের সঙ্গে পরিশোধের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন করেননি। ঈদুল আযহায়ও অর্ধেক বোনাস পরিশোধের চেষ্টা চালান। কিন্তু সাংবাদিকরা অর্ধেক বোনাস গ্রহণ করেননি।

সভায় বলা হয়, ঈদুল আযহার পূর্বে পূর্ণাঙ্গ বোনাস ও বকেয়া বেতন পরিশোধের জন্য মালিকদের বারবার তাগাদা দেয়া সত্ত্বেও তারা পরিশোধ করেননি। তারই প্রতিবাদে এবং বেতন বোনাস দাবিতে সাংবাদিক ইউনিয়ন নিয়মতান্ত্রিকভাবে কর্মসূচি পালন করে আসছিল। এরই মধ্যে মালিকরা বেতন-বোনাস পরিশোধ না করে কোন ধরণের পূর্ব ঘোষণা ছাড়াই বেআইনিভাবে পত্রিকার প্রকাশনা বন্ধ করে দেয়।

সভায় অবিলম্বে বকেয়া পাওনাসহ পূর্ণ বোনাস ও বেতন পরিশোধের দাবি জানানো হয় অন্যথায় আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, সহ সভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য মো. মহররম হোসেন, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ রায়হান, টিভি ইউনিট প্রধান মাসুদুল হক, প্রতিনিধি ইউনিটের ডেপুটি ইউনিট প্রধান সোহেল সরওয়ার, পূর্বদেশ’র ডেপুটি ইউনিট প্রধান সায়মন চুমুক প্রমুখ।

ব্রেকিংনিউজ/এমজি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি