দূরন্ত সাহসিকতার ৩২ বছরে দৈনিক কলম সৈনিক

সিরাজগঞ্জ প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৮:০১

দূরন্ত সাহসিকতার ৩২ বছরে দৈনিক কলম সৈনিক

সিরাজগঞ্জ জেলার প্রথম প্রকাশিত গণমাধ্যম দৈনিক কলম সৈনিকের দূরন্ত সাহসিকতার ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে শহরের নিউ বগুড়া রোডস্থ দৈনিক কলম সৈনিক মিডিয়া সেন্টারে আলোচনা সভা ও কেক কর্তনের মধ্যদিয়ে ৩২ বছর পদার্পণের আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে. এম হোসেন আলী হাসান।  

দৈনিক কলম সৈনিক পত্রিকার সম্পাদক মোহাম্মদ আব্দুল হামিদের সভাপতিত্বে ও বার্তা সম্পাদক ই্উসুফ দেওয়ান রাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক দোলনচাঁপার প্রধান সম্পাদক ফজল-এ-খোদা লিটন, দৈনিক যমুনা প্রবাহের সম্পাদক মোস্তফা কামাল তারা, দৈনিক সিরাজগঞ্জ বার্তার সম্পাদক মো. আব্দুল হামিদ খান হীরা, দৈনিক সিরাজগঞ্জ প্রতিদিনের সম্পাদক আলাউদ্দিন খান আলাল, ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এ-বি. এম কলেজের অধ্যক্ষ মো. শরিফুল ইসলাম, সিরাজগঞ্জ সদর টেকনিক্যাল এ্যন্ড বিএম ইন্সটিটিউটের অধ্যক্ষ মো. আব্দুল্লাহ আল মাসউদ (মুক্তা) প্রমুখ। 

এ সময় দৈনিক যুগের কথার স্টাফ রিপোর্টার আহসান হাবিব মুন্না, দৈনিক খোলাকাগজের সিরাজগঞ্জ প্রতিনিধি এইচ. এম আলমগীর কবির, রাইজিংবিডির সিরাজগঞ্জ প্রতিনিধি অদিত্য রাসেল, দৈনিক যমুনা প্রবাহের বার্তা সম্পাদক সুজন সরকার, দৈনিক কলম সৈনিকের সহকারী বার্তা সম্পাদক রানা আহমেদ, স্টাফ রিপোর্টার মো. মহির উদ্দিন, শুভ কুমার ঘোষসহ সিরাজগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিক, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।   

এ সময় দৈনিক কলম সৈনিক পত্রিকার সম্পাদক মোহাম্মদ আব্দুল হামিদ বলেন, দল-মত-পথ নির্বিশেষে রাজনীতি থেকে অর্থনীতি, অনিয়ম, দুর্নীতি ও এই জনপদের প্রতিটি গ্রাম-গঞ্জের আনাচে-কানাচের এবং জেলার প্রতিটি মানুষের আশা-আকাঙ্ক্ষা, মুক্তিযুদ্ধের ইতিহাস, জাতির জনক বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের কথা, আলোকিত গুণী মানুষের জীবনী, দুঃখ-দুর্দশা, হাসি-কান্না, চাওয়া-পাওয়ার খবর জানতে এবং জানাতে দৃঢ়ভাবে অঙ্গীকারাবদ্ধ হয়েছি। কলম সৈনিকের জন্ম হয়েছে আজ থেকে ৩১ বছর আগে। অনেক ঘাত-প্রতিঘাত, চড়াই-উতরাই পেরিয়ে আজ এ স্বনামধন্য সংবাদ পত্রিকাটি প্রচার ও প্রসারে পুরো সিরাজগঞ্জ জেলাসহ গোটা উত্তর জনপদ এমনকি রাজধানী ঢাকাতেও পরিচিতি এবং গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে গণমানুষের মাঝে। প্রচার সংখ্যায়ও সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিকগুলোর মধ্যে শীর্ষস্থান স্থান দখল করে নিয়েছে। এর পেছনে যাদের অবদান তাদের প্রতি দৈনিক কলম সৈনিক পরিবার কৃতজ্ঞ।    

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট কে. এম. হোসেন আলী হাসান বলেন, ৩২ বছর নয়, বছরের পর বছর বংশ পরম্পরায় বেঁচে থাকবে কলম সৈনিক। অনেক পত্রিকা প্রকাশ করা হয়, প্রথম কয়েকদিন নিয়মিত বের করা হলেও নানা প্রতিকুলতার কারণে আবার বন্ধ হয়ে যায়। সেক্ষেত্রে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক কলম সৈনিক ব্যতিক্রমী। তারা ৩২ বছর পার করেছে যেটা সিরাজগঞ্জের জন্য বড় গর্বের বিষয়। 

তিনি আরও বলেন, বহুগুণী মানুষের পূণ্যভুমি সিরাজগঞ্জ। এ জেলার গুনী মানুষদের জীবনী প্রকাশ করে কলম সৈনিকের সম্পাদক এক অনন্য ভূমিকা রেখে যাচ্ছে যা ভবিষ্যত প্রজন্ম মনে রাখবে। 

সিরাজগঞ্জের সাংবাদিকদের প্রসঙ্গে হোসেন আলী হাসান বলেন, সিরাজগঞ্জের সাংবাদিকরা সবসময়ই মুক্তিযুদ্ধ ও উন্নয়নের পক্ষে কাজ করছে। সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা, সন্ত্রাস, মাদক বিরোধী কার্যক্রম, মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন এবং মৌলিক অধিকার প্রতিষ্ঠায় জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টিতে অতীতের মত আগামীতেও দৈনিক কলম সৈনিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আশাবাদ ব্যক্ত করে বলেন দৈনিক কলম সৈনিক পত্রিকা সমস্ত চ্যালেঞ্জ মোকাবেলা করে উন্নয়নের ধারাবাহিকতায় আরও সামনের দিকে এগিয়ে যাবে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি