সাংবাদিক ও জনসংযোগ কর্মকতাদের মিলন মেলা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ সেপ্টেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০৪:৪৫

সাংবাদিক ও জনসংযোগ কর্মকতাদের মিলন মেলা অনুষ্ঠিত

অনলাইন প্লাটফর্ম ফেসবুকভিত্তিক মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘ইভেন্ট আপডেট’ এর আয়োজনে বাংলাদেশের সর্ববৃহৎ সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর খামারবাড়ীতে কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে। ‘ইভেন্ট আপডেট’ গ্রুপের অ্যাডমিন সালেহ মোহাম্মদ রশিদ অলক এর আয়োজনে বিকাল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ৬ ঘণ্টাব্যাপী এ মিলন মেলায় ১৭২ জন সাংবাদিক, জনসংযোগ কর্মকর্তা ও মিডিয়া প্রফেশনাল অংশগ্রহণ করেন। 

প্রথম সেশনে বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত রেজিস্ট্রেশন, নেটওয়ার্কিং, কফি পান ও নিজেদের মাঝে পরিচয়পর্ব অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় সেশনে সন্ধ্যা ৬ টা থেকে পৌনে ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে রাখেন সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তারা নিজেরাই। একুশে টিভির মিনালা দিবা, যুগান্তরের আর কে জ্যান, ডেইলি বাংলাদেশের সোহেল রহমান এবং মাই টিভির নাহিদ কামাল এর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল গান, কবিতা, অভিনয়, কৌতুক।

৩০ মিনিট কফি পানের বিরতি শেষে ৮টা ১৫ মিনিটে শুরু হয় তৃতীয় সেশন। চলে রাত পৌনে ১০টা পর্যন্ত। এই সেশনে টেলিভিশন, রেডিও, অনলাইন নিউজ পোর্টাল, জনসংযোগ, মিডিয়া পার্সোনাল, ব্র্যান্ড প্রফেশনাল সহ বিভিন্ন সেক্টর থেকে ২৪ জন তাদের সংক্ষিপ্ত বক্তব্য, নিজ সেক্টর নিয়ে কথা, এমন আয়োজনের প্রয়োজনীয়তা, ভবিষ্যৎ নিয়ে দিকনির্দেশনা মূলক উপদেশ ও বক্তব্য প্রদান করেন। 

সংগঠনটির প্রধান উদ্যোক্তা সালেহ মোহাম্মদ রশিদ অলোক বলেন, ইভেন্ট আপডেট গ্রুপের সবাই আমরা একটি পরিবার, দেশ গঠনে এক সাথে সবাই লড়বো। আমরা একটি স্বপ্ন নিয়ে একত্রিত হয়েছি, এই ভাবনা থেকেই এ দেশ ও দেশের মানুষকে নিয়ে সুন্দর কিছু করতে চাই। আমরা কেউ রাজনীতি করতে আসিনি, আমরা কেউ নেতা হতে আসিনি।

তিনি আরও বলেন, এই প্রথম সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের নিয়ে এতবড় একটি মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। অনলাইন প্লাটফর্ম থেকে এতবড়  সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তা মিলনমেলা আগে কখনোই হয়নি। এই আয়োজনের মাধ্যমে আমাদের ভ্রাতৃত্বের বন্ধন আরও দৃঢ় হবে।

বক্তব্য সেশন শেষে রাত ৯.৪৫ মিনিটে কুপন ড্রয়ের মাধ্যমে তিনজন ভাগ্যবান বিজয়ীর হাতে কিংস্টন হাসপাতালের সৌজন্যে পুরষ্কার দেয়া হয়। এসময় আগামীতেও এমন আয়োজন হবে এই দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন সবাই। সবার মতামতের ভিত্তিতে পরবর্তী মিলনমেলার সম্ভাব্য তারিখ ২০২০ সালের ১০ জানুয়ারি ঠিক করা হয়। অতঃপর ডিনারে অংশগ্রহণ করে রাত ১০.৩০ এ সবাই নিজেদের মাঝে শুভেচ্ছা বিনিময় করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

মিলনমেলা আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলা ট্রিবিউনের প্রতিবেদক সাদ্দিফ অভি, ঢাকা মেইলের প্রতিবেদক একে আজাদ, ব্রেকিংনিউজ.কম.বিডি’র প্রতিবেদক রাহাত হুসাইন, পলিটিক্স নিউজ২৪ কমের প্রতিবেদক সাহাবউদ্দিন ইসলাম জনি, যুগান্তরে সিটি রিপোর্টার আর কে জ্যান, পূর্বপশ্চিমের প্রতিবেদক শাহ মো. সাইফুল ইসলাম, চ্যানেল আই অনলাইনের প্রতিবেদক মাহবুব মোর্শেদ, আনন্দ টিভির প্রতিবেদক নূরে আলম জীবন, ঢাকার ডাকের প্রতিবেদক আব্দুল্লাহ আল শাফি, জাফর আহমেদ, নাসির উদ্দিন, আব্দুল হামিদ, খলিলুর রহমান স্টালিনসহ অনেক। 

সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তা মিলনমেলায় স্পন্সর হিসেবে ছিল বিজ্ঞাপনী সংস্থা ব্র্যান্ড বুস্ট, পিআর এজেন্সি টাইমস পিআর এবং অনলাইন গণমাধ্যম পলিটিক্সনিউজ২৪, ভেন্যু পার্টনার কৃষিবিদ ইনস্টিটিউশন, প্রিন্ট পার্টনার প্রিন্ট ভ্যালি, ফটোগ্রাফি পার্টনার বিডি ইভেন্ট, কফি পার্টনার নেস্ক্যাফে।

ব্রেকিংনিউজ/ আরএইচ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি