ওলিও হামলায় ১৫ জনের সম্পৃক্ততা পেয়েছে সিটিটিসি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ আগস্ট ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৮:৫৬ আপডেট: ০৮:৫৮

ওলিও হামলায় ১৫ জনের সম্পৃক্ততা পেয়েছে সিটিটিসি

সন্ত্রাস দমন বিষয়ক পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর পান্থপথের হোটেল ওলিওতে-২০১৭ সালের ১৫ আগস্ট সন্ত্রাসী হামলার ঘটনায় দায়ের করা মামলার দুই বছর তদন্ত শেষে ১৫ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ মামলার অভিযোগপত্র দ্রুতই চূড়ান্ত করা হবে। 

মনিরুল ইসলাম জানান, গ্রেফতারকৃত ১৪ জন আসামির মধ্যে ১০ জন ১৬৪ ধারায় আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন। প্রাপ্ত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে অভিযোগপত্র দাখিল করতে সরকারের পূর্বানুমোদনের জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

এই ঘটনার সঙ্গে সম্পৃক্তরা হলেন- আকরাম হোসেন খান নিলয়, তানভীর ইয়াসীন কবির, আবু তুরাব খান, সাদিয়া হোসনা লাকি, হুমায়রা জাকির নাবিলা, তাজরীন খানম শুভ,  আব্দুল্লাহ আয়চান কবিরাজ, আবুল কাশেম ফকির, লুলু সরদার ওরফে শহিদ মিস্ত্রি, তাজুল ইসলাম ছোটন, নাজমুল হাসান মামুন, নব মুসলিম আব্দুল্লাহ, কামরুল ইসলাম শাকিল, তারেক মো. আদনান ও সাইফুল ইসলাম।

সিটিটিসির প্রধান জানান, হামলাকারী সবাই নব্য জেএমবির সক্রিয় সদস্য। ঘটনার সঙ্গে সম্পৃক্ত ১৫ জনের মধ্যে ১৪ জনকে কাউন্টার টেররিজম বিভাগ গ্রেফতার করেছে। তবে একজন ঘটনাস্থলে আত্মঘাতী বোমা হামলায় নিহত হয়। উক্ত ঘটনার মূল পরিকল্পনাকারী আকরাম হোসেন খান নিলয়, অর্থ সরবরাহকারী তানভীর ইয়াসীন কবির, আবু তুরাব খান, সাদিয়া হোসনা লাকি, হুমায়রা জাকির নাবিলা ও তাজরীন খানম শুভ।

এই ঘটনায় বোমা সরঞ্জাম সরবরাহ করে আবুল কাশেম ফকির, লুলু সরদার ওরফে শহিদ মিস্ত্রি ও তাজুল ইসলাম ছোটন। হামলার বোমা প্রস্তুত করে নাজমুল হাসান মামুন। আত্মঘাতী বোমা হামলাকারী ছিলেন সাইফুল ইসলাম (ঘটনার সময় আত্মঘাতী বোমা হামলায় নিহত)।  এ ছাড়া নব মুসলিম আব্দুল্লাহ, কামরুল ইসলাম শাকিল, তারেক মো. আদনান ও আব্দুল্লাহ আয়চান কবিরাজ উক্ত ঘটনায় আশ্রয়দাতা ও সহায়তাকারী বলেও জানান মনিরুল ইসলাম।

প্রসঙ্গত, নিষিদ্ধ ঘোষিত জেএমবি সংগঠনের একাংশ কথিত নব্য জেএমবি পূর্ব পরিকল্পিতভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর জন্য ২০১৭ সালের ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের র‍্যালীতে হামলার উদ্দেশ্যে হোটেল ওলিওতে অবস্থান করছিল। পরবর্তী সময়ে পুলিশি অভিযানে সেখানে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হয়।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি