ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:৫১ আপডেট: ০৪:৫৭

ঘুষ প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

ঘুষ-দুর্নীতি রুখতে দুর্নীতি দমন কমিশন-দুদক যথেষ্ঠ সক্রিয় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কেবল ঘুষ গ্রহণই নয়, ঘুষ প্রদানকারীও সমান অপরাধী। তার বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।’

রবিবার (১৮ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদুল আজহা পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যে ঘুষ নেবে শুধু সে না, যে দেবে সেও অপরাধী। এই জিনিসটা মাথায় রাখা দরকার এবং এভাবে ব্যবস্থা নেওয়া দরকার। এভাবে যদি আমরা ব্যবস্থা নিতে পারি, এটা নিয়ন্ত্রণ করি, তাহলে অনেক কাজ আমরা দ্রুত করতে পারব। এক্ষেত্রে আমাদের দুর্নীতি দমন কমিশন যথেষ্ট সক্রিয় আছে।”

এ ছাড়া সরকারি কর্মকর্তাদের আয়-ব্যয়ের হিসাব নেয়ার ওপরও গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘যেখানে আজকে আমরা এগিয়ে গেছি, প্রবৃদ্ধি অর্জন করে বা দারিদ্র্য বিমোচন আজকে ২১ ভাগে এনেছি, এটা আমরা আরো কমাতে চাই। আমি আগেই বলেছি, আমার একটা লক্ষ্য আছে যে, দেশ আমাদের স্বাধীনতাকে শুধু বিরোধিতাই করে নাই, বলেছিল বাংলাদেশ স্বাধীন হয়ে কী হবে? একটা বটমলেস বাস্কেট (তলাবিহীন ঝুড়ি) হবে, সেই দেশটার থেকেও যেন আমাদের দারিদ্র্যের হার কমে, এক পার্সেন্ট হলেও কমাতে হবে, এটাই আমাদের লক্ষ্য। কাজেই তারা উন্নত দেশ হতে পারে, কিন্তু আমরা যে পারি, সেটা আমাদের প্রমাণ করতে হবে। সে ক্ষেত্রে আমাদের এই দফতরের কিন্তু বিরাট ভূমিকা রয়েছে।’

ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর পাশাপাশি জেলা শহরগুলোতে এর প্রার্দুভাব ঠেকাতে সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘ডেঙ্গু একটা বিরাট সমস্যা। এবার শুধু আমাদের দেশে নয়, আমাদের আশপাশে অনেক দেশেই কিন্তু এটা ডেঙ্গু দেখা দিয়েছে। কোনো কোনো দেশে তো মহামারি আকারে দেখা গিয়েছে। ইমার্জেন্সি ডিক্লিয়ার করতে বাধ্য হয়েছে’।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম, তৌফিক-ই-ইলাহী চৌধুরী, মশিউর রহমান, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম প্রমুখ।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি