আটকে গেল পেঁয়াজবাহী বিমানের ফ্লাইট!

ব্রেকিংনিউজ ডেস্ক
১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ০৫:০১ আপডেট: ০৫:০৮

আটকে গেল পেঁয়াজবাহী বিমানের ফ্লাইট!

মিশর থেকে আমদানি করা পেঁয়াজবাহী কার্গে বিমানের একটি ফ্লাইট মঙ্গলবার (১৯ নভেম্বর) ঢাকায় আসার কথা ছিল। কিন্তু প্রস্তুতি শেষ করতে না পারায় এটি আগামীকাল বুধবার দেশে পৌঁছাবে। একটি যাত্রীবাহী বিমানে করে আসবে পেঁয়াজের প্রথম চালান। বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে প্রতিদিন একটি করে কার্গো বিমান পেঁয়াজ নিয়ে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষ, বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ ও বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুনবিমানে আসছে পেঁয়াজ, দাম কমবে শিগগিরই

সূত্র জানায়, মঙ্গলবার আকাশপথে পেঁয়াজের প্রথম চালান আসার কথা ছিল। কিন্তু কার্গো বিমানে আসার প্রক্রিয়া সম্পন্ন করতে না পারায় ফ্লাইটটি আজ আসছে না। মিশর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে বুধবার রাত ১২টায় ঢাকায় পৌঁছাবে পেঁয়াজের প্রথম চালান। 

পেঁয়াজ আমদানিকারক সূত্রে জানা গেছে, দেশে পেঁয়াজের চাহিদা মেটানোর জন্য মিশর থেকে আকাশ পথে পেঁয়াজের প্রথম চালান আনার জন্য প্রাথমিকভাবে ২৭৫ টন পেঁয়াজের অনুমতি নিয়েছে এস আলম গ্রুপ। গত রোববার চালানটি অনুমোদন নেওয়া হয়। আকাশপথ ছাড়াও সমুদ্রপথে মিশর থেকে ৫৫ হাজার টন পেঁয়াজ আমদানির জন্য গত ৩০ অক্টোবর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্ত্র থেকে অনুমোদন নিয়েছিল গ্রুপটি। সমুদ্রপথে পেঁয়াজের চালান আসতে দেরি হওয়ায় আকাশপথেও আমদানির সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। 

আরও পড়ুন: পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নাই: প্রধানমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী মন্ত্রণালয় সূত্রে জানা গেছে,  প্রতিদিন একটি করে পেঁয়াজবাহী কার্গো বিমান সরাসরি মিশরের কায়রো থেকে ঢাকায় আসবে। অগ্রাধিকার ভিত্তিতে এসব পেঁয়াজ খালাস করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে বিমানবন্দরের কার্গো হ্যান্ডেলিং, সিভিল এভিয়েশন এবং কাস্টমসক কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: পেঁয়াজের বিকল্প হতে পারে চিভ

এরআগে, গত ১৬ নভেম্বর এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মিশর থেকে পেঁয়াজ উড়োজাহাজে উঠে গেছে। চিন্তার কারণ নেই। অল্প সময়ের মধ্যে পেঁয়াজ দেশে পৌঁছাবে। হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়ায় মিশর থেকে আকাশ পথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, অনেক সময় প্রকৃতির খারাপ অবস্থার কারণে পেঁয়াজের উৎপাদন কম হয়ে থাকে। আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করে থাকি। বন্যার কারণে সেখানেও পেঁয়াজের উৎপাদন কম। সেখানে একটি রাজ্য বাদে সব রাজ্যেই পেঁয়াজে দাম বেশি। ওই রাজ্যে কম কারণ তারা তাদের উৎপাদিত পেঁয়াজ বাইরের রাজ্যগুলোতে বিক্রি করে না।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি