স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে আন্দোলনকারী মালিক-শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট
২০ নভেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:৪২ আপডেট: ০১:১৬

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে আন্দোলনকারী মালিক-শ্রমিকরা

নতুন সড়ক পরিবহন আইন-২০১৮-এর কয়েকটি ধারা সংশোধন চেয়ে কর্মবিরতি পালনকারী পণ্যবাহী যানের বাংলা‌দেশ ট্রাক-কাভার্ডভ্যান মা‌লিক-শ্র‌মিক ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২০ নভেম্বর) রাত সাড়ে ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এই বৈঠক শুরু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

রাত ৮টার পর থেকেই বাস, ট্রাক ও পণ্য পরিবহন মালিক শ্রমিক সমিতির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় আসতে শুরু করেন। পরে সবাই আসলে রাত সাড়ে ৯টার দিকে বৈঠক শুরু হয়। বৈঠক শেষে বিস্তারিত জানানো হবে।

এর আগে মঙ্গলবার (১৯ নভেম্বর) রাত ১০টার দিকে কয়েকজন মালিক-শ্রমিকের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওই বৈঠক ফলপ্রসূ না হওয়ায় আবার সবাইকে নিয়ে এই বৈঠক হচ্ছে বলে জানিয়েছেন ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের মিডিয়া শাখার সদস্য মোহাম্মদ স্বপন।

মঙ্গলবার সংবাদ সম্মেলন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় পণ্যবাহী যানের মালিক-শ্রমিকরা। বুধবার ভোর থেকে ধর্মঘট পালনকারী শ্রমিকদের বাধায় অনেক জেলায় বাস চলাচল করতে পারছে না বলেও অভিযোগ পাওয়া গেছে। পণ্যবাহী যান বন্ধ থাকার প্রভাব বাজারে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

মোহাম্মদ স্বপন জানান, নতুন আইন সংশোধন না হলে কেউ গাড়ি চালাবে না বলে ঘোষণা দিয়েছে। কারণ বর্তমান আইনে জরিমানার পরিমাণ খুব বেশি। আর চালকদের যে অ-জামিনযোগ্য ধারাটা আছে সেটার কারণে শ্রমিকরা রাস্তায় গাড়ি নামাতে ইচ্ছুক না।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, মঙ্গলবার রাতে দুই-একজন বসেছিল; সবাই ছিল না। তাই আলোচনা তেমন হয়নি। এজন্য আজ রাত ৯টার দিকে আবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক।

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি