তাজরীন হত্যাকাণ্ডের ৭ম বার্ষিকীতে ক্ষতিপূরণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০১৯, শুক্রবার
প্রকাশিত: ০৩:০৬

তাজরীন হত্যাকাণ্ডের ৭ম বার্ষিকীতে ক্ষতিপূরণের দাবি

তাজরীন হত্যাকাণ্ডের সপ্তম বার্ষিকীতে আহত-নিহত পরিবারের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেছে বেশ কয়েকটি গার্মেন্টস শ্রমিক সংগঠন।

শুক্রবার (২২ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধ‌নে এ দাবি জানান সংগঠনের নেতারা।

মানববন্ধন আ‌য়োজন করে, গ্রীনবাংলা ওয়ার্কার্স ফেডারেশন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশ, বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন।

তাজরীন ফ্যাশনের শ্রমিকদের ক্ষতিপূরণের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে আরো বক্তব্য রাখেন নাগরিক উদ্যোগের নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন, ঢাকা মহানগর ওয়ার্কাস পার্টির সভাপতি শ্রমিক নেতা আবুল হোসাইন।

গ্রীনবাংলা ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সুলতানা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আহ্বায়ক মো. বাহারানে সুলতান বাহার, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি মো. মাহতাব উদ্দিন শহীদ, তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শামীম খানসহ অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১২ সালের ২২ নভেম্বর তাজরীন ফ্যাশন লিমিটেডের ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১৩ জন শ্রমিক কর্মচারী নিহত হয়েছিলেন, আহত হয়েছেন প্রায় দুই শতাধিক শ্রমিক। সে সময় প্রধানমন্ত্রী নিহত ও আহত শ্রমিকদের সাহায্য করার আশ্বাস প্রদান করেন।  ‌সেই সাথে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহন করার কথাও বলেছিলেন প্রধানমন্ত্রী। তবে কিছু শ্রমিককে নামমাত্র সহযোগিতা করা হলেও দোষীদের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। 

দুই শতাধিক শ্রমিক-কর্মচারী বিভিন্নভাবে আহত হয়ে পঙ্গুত্ব বরণ করে মানবেতর জীবনযাপন করছেন। তারা ক্ষতিপূরণ এবং সহযোগিতা পাননি। অনেক পরিবারের উপার্জনক্ষম একমাত্র ব্যক্তিকে হারিয়ে নিঃস্ব হয়ে দিনযাপন করছে।

মানববন্ধনে বক্তারা তাজরিন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহত ও আহত পরিবারকে যথাযথ ক্ষতিপূরণে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান।

ব্রেকিংনিউজ/এএইচএস/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি