মঞ্চে উপস্থিত প্রধানমন্ত্রী, বিজয়ীদের দিচ্ছেন পুরস্কার

বিনোদন ডেস্ক
৮ ডিসেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:৩৩ আপডেট: ০৪:৩৫

মঞ্চে উপস্থিত প্রধানমন্ত্রী, বিজয়ীদের দিচ্ছেন পুরস্কার

আজ (৮ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০১৭ ও ২০১৮ সালের সিনেমার জন্য সবচেয়ে সম্মানজনক পদক জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

জানা গেছে, পুরস্কার প্রদান অনুষ্ঠানে পারফর্ম করবেন অপু বিশ্বাস, মাহিয়া মাহি, নিপুণ, ববি, ইমন, জায়েদ খান প্রমুখ। অন্যদিকে গান পরিবেশন করবেন খুরশিদ আলম, নকীব খান, সামিনা চৌধুরী, কণা প্রমুখ।

উল্লেখ্য, এবার গত দুই বছরের ২৮টি শাখায় ৬৩ জনকে পুরস্কৃত করা হবে। ২০১৭ সালের জন্য আজীবন সম্মাননায় বর্ষীয়ান অভিনয়শিল্পী এটিএম শামসুজ্জামান ও সালমা বেগম সুজাতা এবং ২০১৮ সালের জন্য পাচ্ছেন অভিনেতা প্রবীর মিত্র ও এমএ আলমগীর।

শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ‘গহীনে বালুচর’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারের মনোনীত হয়েছেন বদরুল আনাম সৌদ। শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন শাকিব খান ও আরেফিন শুভ। তারা দুজন পুরস্কার পাচ্ছেন যথাক্রমে ‘সত্তা’ ও ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার জন্য।

‘হালদা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কারের জন্য মনোনিত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। একই ছবিতে অভিনয়ের জন্য সেরা খলনায়ক পুরস্কার পাচ্ছেন জাহিদ হাসান। সেরা নায়ক ছাড়াও ‘সত্তা’ সিনেমা চার ক্যাটাগরিতে পেয়েছে জাতীয় পুরস্কার।

সংগীতে সেরা গায়ক জেমস, শিল্পী মমতাজ, সেরা গীতিকার সেজুল হোসেন এবং সেরা গীতিকার হিসেবে পুরস্কার পাচ্ছেন বাপ্পা মজুমদার। সেরা কাহিনীকার আজাদ বুলবুল ও সেরা চিত্রনাট্যকার হিসেবে তৌকির আহমেদ জাতীয় পুরস্কার পাচ্ছেন।

২০১৮ সালে যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন আলমগীর ও প্রবীর মিত্র। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘পুত্র’।‘জান্নাত’ সিনেমার জন্য সেরা পরিচালকের পুরস্কারে মনোনীত হয়েছেন মোস্তাফিজুর রহমান মানিক।

শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফেরদৌস আহমেদ ও সায়মন সাদিক। তারা পুরস্কার পাচ্ছেন ‘পুত্র’ ও ‘জান্নাত’ ছবির জন্য। ‘দেবী’র জন্য সেরা অভিনেত্রী জয়া আহসান মনোনিত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি