স্বেচ্ছাচারিতায় তোপের মুখে সিইসি, ৪ কমিশনের সঙ্গে বাকবিতণ্ডা

স্টাফ করেসপন্ডেন্ট
১১ ডিসেম্বর ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:৪৬

স্বেচ্ছাচারিতায় তোপের মুখে সিইসি, ৪ কমিশনের সঙ্গে বাকবিতণ্ডা

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও বর্তমান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীরের স্বেচ্ছাচারিতা ও কর্তৃত্ব নিয়ে আবারও তৈরি হয়েছে মতবিরোধী। এনিয়ে সিইসির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে চার নির্বাচন কমিশনারের।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেল বৈঠকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনের সিইসির সভা কক্ষে ইসির ৫৬তম সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন অভিযোগ নিয়ে তারা মুখোমুখি হোন। তোপের মুখে পড়েন সিইসি।

বিকেল ৩টা থেকে সোয়া ৫টা পর্যন্ত চলা এই সভায় সিইসি ও সচিবের বিরুদ্ধে চারজন কমিশনার আলাদা চারটি চিঠি দেন। কমিশনারের মতামত অগ্রাহ্য করে একে পর এক সিদ্ধান্ত নিচ্ছেন সিইসি। তাঁর এই সিদ্ধান্ত সুষ্ঠু নির্বাচন ও কমিশনের কাজে নানা বাধা সৃষ্টি করা হচ্ছে বলেও তাদের চিঠিতে বলা হয়।

চার কমিশনারের লিখিত বক্তব্যের বিপরীতে সিইসি ও ইসি সচিবও তাদের বক্তব্য তুলে ধরেন। এসময় তারা পরস্পর বাকবিতণ্ডা জড়িয়ে পড়েন। সভা চলাকালীন বাইরে থেকে উচ্চস্বরে কথা বলার শব্দ শুনতে পাওয়া গেছে।

কমিশনের একটি সূত্রে জানা যায়, এ সময় একদিকে ছিলেন সিইসি কে এম নূরুল হুদা ও ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। অন্যদিকে ছিলেন চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।

চার কমিশনারদের মত, ‘নির্বাচন কমিশন ও সচিবালয়ের মধ্যে সমন্বয় না থাকলে কোন অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তবে সচিবালয়ের বর্তমান সেচ্ছাচারিতা ও মিথ্যাচারের বিহিত না হয়ে নির্বাচন কমিশনার হিসেবে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করা সম্ভব না।’

সভার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হোননি কোন কমিশনার। তবে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, ‘কমিশন সভায় আমরা চার কমিশনার আমাদের বক্তব্য তুলে ধরেছি। বিষয়টি নিয়ে আমরা আবারও বসব।’

সভায় বাকবিতণ্ডার কথা অস্বীকার করেন ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। তিনি জানান, ‘এটা অভ্যান্তরীণ বিষয়, বলার কোনও সুযোগ নাই। তবে কাজ করতে গেল জটিলতা থাকতে পারে।’

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি