শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে জাতি

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার
প্রকাশিত: ০১:১১ আপডেট: ০১:১৫

শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে জাতি

আজ ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের এই দখলদার পাকিস্তানী হানাদার বাহিনী ও তার দোসররা বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

প্রতি বছর দিনটিকে বিশেষভাবে স্মরণ করে বাংঙালিরা। দিনটিতে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের গভীর শ্রদ্ধা, বেদনা ও ভালোবাসার সঙ্গে স্মরণ করছেন সব শ্রেণির মানুষ।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুর ও রায়েরবাজারে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে অগণিত মানুষ শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন। হাজারো মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে গেছে স্মৃতিসৌধগুলো।

ভোরের সূর্য পূর্ব আকাশে উঁকি দেয়ার আগেই সবপথ যেন এসে মিশে গেছে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে। দল, মত, ধর্ম, বর্ণ, সম্প্রদায় নির্বিশেষে লাখো মানুষ বীর শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এ ভিড়ও বাড়ছে।

এর আগে শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় তারা বীর শহীদদের শ্রদ্ধা জানাতে কয়েক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন। তখন বিউগলে করুণ সুর বেজে উঠে। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল অভিবাদন জানায়।

এরপর আওয়ামী লীগ ও বিএনপির শীর্ষ নেতারা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর ভিভিআইপি ও ভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধে সর্বস্তরের হাজারো মানুষের ঢল নামে।

বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক দল, সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ মিরপুর ও রায়েরবাজারে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এসেছেন শ্রদ্ধা জানাতে। নারী-শিশুরাও আছে এই দলে।

ব্রেকিংনিউজ/ এসএ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি