বেড়েছে সীমান্ত হত্যা, ২ দিনে ৬ বাংলাদেশির প্রাণ নিল বিএসএফ

নিউজ ডেস্ক
২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৭:০৭ আপডেট: ০৯:২৭

বেড়েছে সীমান্ত হত্যা, ২ দিনে ৬ বাংলাদেশির প্রাণ নিল বিএসএফ

২০১৯ সালে রেকর্ড পরিমাণ বাংলাদেশিকে হত্যার পর ২০২০ সালের শুরুতেই উদ্বেগজনকহারে বেড়েছে সীমান্তে একতরফা হত্যাকাণ্ড। শুধুমাত্র গত দুইদিনেই ৬ বাংলাদেশিকে হত্যা করেছে প্রতিবেশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ’র সদস্যরা।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) নওগাঁয় ৩ বাংলাদেশিকে করে তারা। একই দিনে যশোরের বেনাপোল সীমান্ত একজন বিএসএফের হাতে নিহত হন। এছাড়া বুধবার (২২ জানুয়ারি) লালমনিরহাটে ২ জনকে হত্যা করে বিএসএফ’র সদস্যরা।

বৃহস্পতিবার ভোরে নওগাঁর পোরশা উপজেলা দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বীল এলাকায় ভারতের মালদা জেলার ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ জোয়ানরা ঘটনাটি ঘটিয়েছেন বলে জানা গেছে।

নিহতরা হলেন- পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলীপাড়ার গ্রামের শুকরার ছেলে সদিপ, কাঁটাপুকুরের গ্রামের মতু জিল্লুর রহমানের ছেলে কামাল  এবং চকবিষ্ণপুর দিঘিপাড়ার মতু খোদাক্স এর ছেলে মফিজুল উদ্দিন।

অপরদিকে যশোরের শার্শা উপজেলার অগ্রভুলোট সীমান্তে হানেফ আলী খোকা (৩৫) নামে এক রাখালকে সীমান্ত থেকে ধরে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে বিএসএফ’র সদস্যরা। নিহত হানেফ আলী শার্শার অগ্রভুলোট গ্রামের শাজাহান আলীর ছেলে। 

ভারতের বন্যা বাড়ীয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা বুধবার দুপুরে তাকে পিটিয়ে মেরে ফেলার পর বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে জানতে পারেন তার আত্মীয় স্বজনরা।

এর আগে বুধবার (২২ জানয়ারি) লালমনিরহাটের দৈখাওয়া সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত হোন দুই বাংলাদেশি। এদিন সকাল ৬টার দিকে উপজেলার দইখাওয়া সীমান্তের ৬০৭ নম্বর প্রধান স্তম্ভের চার নম্বর উপ স্তম্ভে একই নামের নিহত দুজনের লাশ পাওয়া যায়।

নিহতরা হলেন- উপজেলার পূর্ব আমঝোল গ্রামের শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া (৩২) ও একই গ্রামের উসমান আলীর ১৭ বছর বয়সী ছেলে। তার নামও সুরুজ মিয়া।

বাংলাদেশের অভ্যন্তরে ৫০ গজের মধ্যে দুই বাংলাদেশিকে ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার পাগলামারি বিএসএফ ক্যাম্পের সদস্যরা সকাল ৬ টা থেকে ৭টার মধ্যে গুলি করে হত্যা করে বলে জানান বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি