আত্মহত্যাকারী পুলিশ সদস্যর স্ত্রী-শাশুড়িকে গ্রেফতারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২০, শনিবার
প্রকাশিত: ০৩:১৪

আত্মহত্যাকারী পুলিশ সদস্যর স্ত্রী-শাশুড়িকে গ্রেফতারের দাবি

পুলিশ সদস্য আব্দুল কুদ্দুসের আত্মহত্যার প্ররোচণার জন্য স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতারের দাবি জানিয়েছে এইড ফর মেন ফাউন্ডেশন। শনিবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ দাবি জানায়।

মানববন্ধন এ বক্তারা বলেন, গত ২৩ জানুয়ারি রাজধানীর মিরপুরে নিজ পিস্তলের গুলিতে আত্মহত্যা করেছেন এক পুলিশ সদস্য। তার নাম আব্দুল কুদ্দুস। আত্মহত্যার পূর্বে পুলিশ সদস্যের ফেসবুকে স্ট্যাটাস থেকে স্পষ্ট প্রতীয়মান যে তার স্ত্রী ও শাশুড়ি মানসিক অত্যাচারের কারণেই সে আত্মহত্যার প্ররোচনা পায় এবং সে আত্মহত্যার পথ বেছে নেয়। 

বক্তারা আরও বলেন, আমাদের সমাজে পুরুষের প্রতি সহিংসতার ঘটনা ক্রমাগত বেড়েই চলেছে। নারী-পুরুষ উভয়ই নির্যাতনের শিকার হলেও, পুরুষ সমান আইনের আশ্রয় লাভের সুযোগ পায় না। পুরুষের মানসিক স্বাস্থ্য ও আইনি সুরক্ষা দেয়ার জন্য কোন সরকারি প্রতিষ্ঠান নেই। পুরুষকে সুরক্ষা দেয়ার জন্য পৃথক কোন আইন তো নেই-ই, এমনকি পারিবারিক সহিংসতা (প্রতিরোদ ও সুরক্ষা) আইন ২০১০-এও পুরুষের জন্য প্রতিকার চাওয়ার কোন সুযোগ রাখা হয়নি। অথচ শুধু শারীরিক নির্যাতনেই নয়, বরং মানসিক যন্ত্রণায় অতিষ্ঠ হয়েও প্রতিনিয়ত প্রাণ বিসর্জন দিতে বাধ্য হচ্ছে পুরুষেরা। ডাক্তার আকাশ এবং পুলিশ শাহ আব্দুল কুদ্দুস এর জ্বলন্ত দৃষ্টান্ত।

বক্তারা বলেন, আমরা চাই না আর কোন তাজা প্রাণ এভাবে অকালে ঝরে যাক। পুরুষের মানসিক স্বাস্থ্য ও আইনি সুরক্ষা না দেয়ার কারণে যদি কোন ভুক্তভোগীকে প্রাণ বিসর্জন দিতে হয়, তবে এর দায় রাষ্ট্রকেই নিতে হবে। 

মানববন্ধনে উপস্থিত ছিলেন এইড ফর মেন ফাউন্ডেশনের সভাপতি ড. আব্দুর রাজ্জাক খাঁন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম নাদিম , ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা আহবায়ক মাহিন মর্তুজা অনিক প্রমুখ।

ব্রেকিংনিউজ/ এএইচএস/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি