ভোটের দিন বহিরাগতদের ঢাকা ছাড়ার নির্দেশ ইসির

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২০, বুধবার
প্রকাশিত: ১০:৪৮

ভোটের দিন বহিরাগতদের ঢাকা ছাড়ার নির্দেশ ইসির

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটের দিন বহিরাগতদের রাজধানী ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর।

গত ২৮ জানুয়ারি আওয়ামী লীগ ও ২৯ জানুয়ারি ১৪ দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে অভিযোগ করে, সিটি নির্বাচনকে সামনে রেখে সহিংসতা করতে বিএনপি বহিরাগতদের ঢাকায় নিয়ে এসেছে।

১৪ দলের সাথে বৈঠকের পর বুধবার সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ইসি।

বৈঠক শেষে ইসি সচিব বলেন, ‘অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সেই এলাকায় ভোটের দিন বাইরের কোনও লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। এসব বিষয় বিবেচনা করে ওইসব বিষয় বন্ধ করা যাবে না। ঢাকায় ভোটার ছাড়া কোনও লোক থাকতে পারবে না, বা বাইরের কেউ আসতে পারবে না, এটা করা যাবে না। বিষয়গুলো বিবেচনায় নিয়ে এই নির্দেশনা দেয়া হয়েছে যে, ভোটের দিন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রের আশপাশে না আসেন। যদি জরুরি প্রয়োজন না থাকে, তাহলে নিষ্প্রোয়জনে কেউ যেন ঢাকায় অবস্থান না করেন। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদেরকে যেন পুলিশ এলাউ করে। যদি কোনোই কারণ না দেখাতে পারে, শুধু শুধু ঢাকায় এসেছে, তাদেরকে চলে যেতে বলা হয়েছে।’

মো. আলমগীর আরও বলেন, ‘বিভিন্ন কারণে ঢাকায় অবস্থান করেন, কিন্তু ঢাকার ভোটার নন। তারা যেন  প্রয়োজন ছাড়া ভোট কেন্দ্রে গিয়ে জটলার সৃষ্টি না করেন। সেটা করলে যারা ভোট দিতে আসবেন, তাদের জন্য ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সমস্যার কারণ হতে পারে। এছাড়া পুলিশকে অনুরোধ করা হয়েছে যে, যাদের ভোট দেয়া হয়ে যাবে, তারা যেন সেখানে অবস্থান করে অন্যকে ভোট দেয়ায় বাধার সৃষ্টি না করে।’
 
ব্রেকিং নিউজ /এসআই/এম 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি