আইনের শাসন প্রতিষ্ঠায় সমাজকে পরিশুদ্ধ করতে হবে: কৃষিমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি
১৬ ফেব্রুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ০৮:৪৭ আপডেট: ০৮:৫০

আইনের শাসন প্রতিষ্ঠায় সমাজকে পরিশুদ্ধ করতে হবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করার ক্ষেত্রে আইনজীবীদের ভূমিকা রয়েছে। আইনজীবীরা যুক্তিতর্কের মধ্যদিয়ে সঠিক সিদ্ধান্তে উপনীত হতে সহায়তা করেন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে সমাজকে পরিশুদ্ধ করতে হবে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটোরিয়ামে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বাবা ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নবম স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, এরশাদ ও জিয়া বাংলাদেশে স্বৈারাচারি শাসন প্রতিষ্ঠা করতে চেয়েছেন। শামরিক শাসন দিয়ে দেশের উন্নয়ন হয় না। সাধারণ মানুষ ন্যায্য অধিকার পায় না। মানবাধিকার নিশ্চিত হয় না। তারা মাইনাস-দু ফরমুলায় দেশ পরিচালনা করতে চেয়েছেন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে সংযুক্ত। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে রায় দিতে হবে।

আইনজীবীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, অ্যাডভোকেট নুরুচ্ছাফা তালুকদারের আদর্শ নিয়ে আইনপেশায় নিযুক্ত হতে হবে। তিনি ছিলেন সৎ ও ন্যায় পরায়ণ ব্যক্তি। সত্যকে সত্য বলার মত সৎ সাহস তার ছিল। 

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ তার পিতার স্মৃতিচারণ করে বলেন, আইন পেশা মহৎ পেশা। সত্য-মিথ্যার লড়াই করে সত্যকে উদঘাটন করতে হয়। এখানে অনিয়ম করার কোন সুযোগ নেই। যা আমি আমার পিতার জেষ্ঠ্যপুত্র হিসেবে কাছে থেকে দেখেছি। এখানে সাধারণ মানুষের উপকার করার অনেক সুযোগ রয়েছে। 

তিনি বলেন, পাবলিক প্রসিকিউটর হওয়ার জন্য এখন অনেকে দৌড়-ঝাঁপ করেন। আমার পিতা তদবির ছাড়াই পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন।

স্মরণসভায় চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুমের জেষ্ঠ্যপুত্র তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য সাইমুম সরোয়ার কমল, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট মো. দেলোয়ার হোসেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল হোসেন মো. জিয়াউদ্দিন, অ্যাডভোকেট ইব্রাহিম হোসন বাবুল, অ্যাডভোকেট চন্দন তালুকদার, অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ও অ্যাডভোকেট অশোক কুমারসহ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা।

ব্রেকিংনিউজ/এমএইচ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি