প্রথম প্রহরেই গৌরবের মিনারে জনতার ঢল

স্টাফ করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৭:৩৯

প্রথম প্রহরেই গৌরবের মিনারে জনতার ঢল

অমর ২১শে ফেব্রুয়ারি আজ। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাংলার সূর্যসন্তান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে জনতার ঢল নেমেছে। মায়ের ভাষার অধিকার কেড়ে নেয়ার প্রতিবাদে পাকিস্তানি শাসকদের বুলেটের সামনে প্রাণ দিয়েছিলেন যে সূর্যসন্তানরা, পুরো জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে তাদের।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা ১মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পর শহীদ মিনার সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তবে রাত ১২টার আগেই বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরাসহ সর্বস্তরের মানুষ ভিড় করেন শহীদ মিনার অভিমুখী রাস্তায়।



একে একে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক দল ও সংগঠন ছাড়াও ছাত্র, যুব, নারী, শ্রমিক, শিশু-কিশোর সংগঠনসহ শত শত মানুষ সারিবদ্ধভাবে পুষ্পার্ঘ্য অর্পণ করতে থাকেন ভাষাশহীদের স্মৃতিতে। গভীর শ্রদ্ধা জানান।

অমর একুশে ২০২০ ও গায়ে বর্ণমালা সম্বলিত জামা, কালো ব্যাজ বা কালো জামা পরে একুশের আবহে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করছেন বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ। শহীদ বেদিসহ পুরো চত্বরই রাঙানো হয়েছে রক্তের লাল রঙে। শহীদ মিনার প্রাঙ্গনজুড়ে আঁকা হয়েছে আল্পনা। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে বায়ান্ন থেকে একাত্তরের বিভিন্ন প্রেক্ষাপটের চিত্র।  

শ্রদ্ধা নিবেদন নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে পুরো এলাকা জুড়ে। নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা।  সিসি ক্যামেরায় সর্বক্ষণ নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী। শহীদ মিনারে প্রবেশ করতে হবে পলাশী দিয়ে। আর বেদীতে ফুল দিয়ে ফিরে যাওয়ার জন্য খোলা থাকবে দোয়েল চত্বরের রাস্তাটি। 

ব্রেকিংনিউজ/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি