নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের নোটিশ, সলিমুল্লাহর সেই পরিচালক বদলি

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১০:০২ আপডেট: ০৫:২০

নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের নোটিশ, সলিমুল্লাহর সেই পরিচালক বদলি

রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নতুন পরিচালক হিসেবে যোগ দিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবী। তিনি ব্রিগেডিয়ার জেনালের মোর্শেদ রশীদের স্থলাভিষিক্ত হয়েছেন। এই সেনা কর্মকর্তাকে নিজ বাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।

বুধবার (২৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দিয়েছিলেন মোর্শেদ রশীদ। এরপরই তাকে হাসপাতালটির পরিচালকের পদ থেকে প্রত্যাহার করা হয়।

এদিকে পরিচালকের পদ থেকে প্রত্যাহার করে ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবীকে প্রেষণে ওই পদে নিয়োগ দেয়া হয়েছে। হাসপাতালের সবাইকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে গত ২১ মার্চ নোটিশে দেন পরিচালক মোর্শেদ রশীদ। সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।


সেই নোটিশে বলা হয়েছিল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সহিত জড়িত সবার মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের স্বল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সবার মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এমতাবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সবাইকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হলো।

ব্রেকিংনিউজ/টিটি/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি