জুলাইয়ে ৫০ শতাংশ বা‌ড়িভাড়া নিতে মা‌লিক‌দের প্রতি আহ্বান

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৩ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ১২:৫৫ আপডেট: ১২:৫৯

জুলাইয়ে ৫০ শতাংশ বা‌ড়িভাড়া নিতে মা‌লিক‌দের প্রতি আহ্বান

সারা দেশে চলমান করোনা পরিস্থিতিতে অসহায়ত্বের মধ্যে দিয়ে জীবনযাপন করছে সাধারণ মানুষ। এ অবস্থায় অনেকেরই চাকরি নেই, নেই আয়ের উৎস। অনেকের আবার বেতন-ভাতাদিও কমে গেছে। ফলে এই সংকটকালীন সময়ে চলতি জুলাই মাস থেকে ৫০ শতাংশ বাসা ভাড়া নেয়ার  দাবি জানিয়েছে বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদ নামের একটি সংগঠন।

সোমবার (১৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে বাড়ি মালিকদের কিছুটা মানবিক হওয়া উচিত। সারা বছর ভাড়াটিয়ারা ঠিকমতই ভাড়া দিয়ে এসেছে, কিন্তু এই মহমারির সময়ে ভাড়াটিয়ারা অসহায়ত্বের মধ্যদিয়ে জীবনযাপন করছে। এ অবস্থায় বাসা মালিকদের প্রতি দাবি জানিয়ে বলতে চাই, চলতি জুলাই মাস থেকে ৫০ শতাংশ ভাড়া নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ান। এছাড়া গত এপ্রিল, মে এবং জুন এই তিন মাসের বাড়ি ভাড়া ও অন্যান্য ট্যাক্স মওকুফ করারও দাবি জানানো হয়।

বক্তারা আরও বলেন, ঢাকা কলেজের শেষ বর্ষের ছাত্র সজিবসহ ৯ জন ছাত্র, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৩০ জন ছাত্র বাড়ি ভাড়া দিতে না পারার কারণে বাড়িওয়ালারা মারধর করে বাড়ি থেকে তাদের জরুরি আসবাপত্রসহ, ল্যাপটপ, কম্পিউটার, সার্টিফিকেট ভাঙচুর করে ডাস্টবিনে ফেলে দেন। সেইসঙ্গে ঢাকার বিভিন্ন জায়গায় ভাড়াটিয়ারা বাড়িভাড়া দিতে না পারার কারণে বাড়িওয়ালারা তাদেরকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। এ এক অমানবিক দৃষ্টান্ত। মানুষ কতটা নির্দয় হলে এমন কাজ করতে পারে? এদের কঠোর শাস্তি হওয়া উচিত বলে আমরা মনে করি।

বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ পরিষদের সভাপতি এস এম আনিছুর রহমান খোকনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এম এ করিম, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান
মোসতাক আহমেদ ভাসানী, আয়োজক সংগঠনের সহ-সভাপতি নজরুল ইসলাম নাজু,সহ-সভাপতি তপন চন্দ্র ও জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ প্রমুখ।

ব্রেকিংনিউজ/এএইচএস/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি