বিএনপিহীন ভোটে ভোটারের হাহাকার, কোথাও অস্বাভাবিক ভোট

নিউজ ডেস্ক
১৪ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:২৮ আপডেট: ০৮:৫১

বিএনপিহীন ভোটে ভোটারের হাহাকার, কোথাও অস্বাভাবিক ভোট

দেশে করোনা ভাইরাসের মহামারি ও বন্যা মধ্যেই অনুষ্ঠিত হয়ে গেল যশোর-৬ (কেশবপুর) ও বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) সংসদীয় আসনে উপ-নির্বাচন। মঙ্গলবার (১৪ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা এই ভোটগ্রহণ চলে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি এই নির্বাচনে অংশ নেয়। দেশে করোনা ভাইরাস ও বন্যা পরিস্থিতি বিবেচনায় নির্বাচন পেছানোর দাবি জানিয়েছিল দলটি। কিন্তু নির্বাচন কমিশন তা নাকোচ করে দেয়ায় ভোট বর্জন করে বিএনপি।

ধানের শীষহীন এই নির্বাচনে সারাদিনই ভোটকেন্দ্রগুলোতে ব্যাপক ভোট খরা চলেছে। তবে কোনো কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়েছে। মিনিটে চারটির বেশি ভোট পড়ার ঘটনা ঘটেছে। যদিও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা দাবি করছেন, সবকিছু স্বাভাবিক।

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার ধাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়তে দেখা যায়। এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৯৪১ জন। কিন্তু বেলা সাড়ে ১১টায় আড়াই ঘণ্টায় সেখানে ভোট পড়ে ৬৭৮টি। তাতে মিনিটে সারে চারটি ভোট দাঁড়ায়।

অস্বাভাবিক এই ভোট সম্পর্কে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ওয়ারেছ হোসেন দাবি করেন, সকালে ভোটারদের লাইন ছিল। সবকিছু স্বাভাবিক চলছে। তারপরও মিনিটে চারটির বেশি ভোট কীভাবে সম্ভব, এমন প্রশ্নে তিনি নিশ্চুপ থাকেন।

আর এই কেন্দ্রটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের এজেন্ট ছাড়া অন্য কাউকে দেখা যায়নি। একজন সাধারণ ভোটার বলেন, দলীয় লোকজন কেন্দ্রে ঢুকে একাধিক সিল মারছেন। একই ভোটার বারবার ঢুকছেন।

এছাড়াও দুপুরে ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটে আগ্রহ নেই কারও। নৌকা ও কলাগাছের ভেলায় চড়ে দু-একজন ভোটকেন্দ্রে এলেও সাড়া নেই তেমন কারো মাঝে। কুড়িপাড়া ভোটকেন্দ্রে দুপুর পৌনে ১২টা পর্যন্ত ভোট পড়ে ১৪০টি। ওই কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৭৯ জন। যমুনার পাশের এই নির্বাচনী এলাকায় বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় ভোটকেন্দ্র স্থানান্তর করা হয়েছে। 

 বগুড়া-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক সাংসদ আবদুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মোকছেদুল আলম (লাঙল), বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম (বটগাছ), বাংলাদেশ প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুলল্লাহ (ট্রাক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর যশোর-৬ (কেশবপুর উপজেলা) আসনে  নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। আর লাঙল প্রতীকের প্রার্থী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি