মেজর সিনহার সঙ্গী ও প্রত্যক্ষদর্শী শিপ্রা ও সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২০, শনিবার
প্রকাশিত: ০৫:১০

মেজর সিনহার সঙ্গী ও প্রত্যক্ষদর্শী শিপ্রা ও সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খানের সঙ্গী ও হত্যাকাণ্ডে প্রত্যক্ষদর্শী নির্মাতা শিপ্রা দেবনাথ ও চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নিঃশর্ত মুক্তি দাবি করে কর্মসূচি পালন করেছেন তাদের সহপাঠী ও সহকর্মীরা।

শনিবার (৮ আগস্ট) স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও মৌন মিছিল করে তারা এ দাবি করেন। স্টামফোর্ড ইউনিভার্সিটির ফিল্ম অ্যান্ড মিডিয়া অনুষদের শিক্ষার্থীরা এ কর্মসূচিতে পালন করেন।

এ সময় তাদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা ও অসামাঞ্জস্যপূর্ণ অভিযোগ প্রত্যাহারের পাশাপাশি তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। একইসঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে দোষীদের বিচারের মুখোমুখি করে তাদের শাস্তি দাবি করেন।

একটি তথ্যচিত্র নির্মাণের কাজে বেশ কিছুদিন ধরে প্রাক্তন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান তার পুরো টিম নিয়ে কক্সবাজারে অবস্থান করছিলেন। সম্প্রতিকালে কক্সবাজারে পুলিশের গুলিতে সিনহা নিহত হয়েছেন। তার টিমের সঙ্গে স্টামফোর্ড ইউনিভার্সিটির কয়েজন মেধাবী শিক্ষার্থীও ছিলেন। এ ঘটনার পর স্টামফোর্ট ইউনিভার্সিটিরি শিক্ষার্থী নির্মাতা শিপ্রা দেবনাথ ও চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাতের নামে মিথ্যা মামলা ও অসামাঞ্জস্যপূর্ণ অভিযোগ এনে মামলা দেওয়া হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের পাশাপাশি নিঃশর্ত মুক্তি দাবি করেন তাদের সহপাঠিরা।

প্রসঙ্গত, ঈদুল আজহার আগের দিন ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার মেরিন ড্রাইভ সড়ক এলাকায় পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় ওই দিনই মধ্যরাত পেরিয়ে মামলা দায়ের করে পুলিশ। এরপর আটক করা ওই দুই শিক্ষার্থীকে। অবশ্য নিহত সিনহার বড় বোনের দায়ের করা মামলায় সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদেরও গ্রেফতার করা হয়েছে।

ব্রেকিংনিউজ/টিটি/ এসএ 

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি