নারীসহ ৮৬১ বাংলাদেশি শান্তিরক্ষী পেলেন জাতিসংঘ মেডেল

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৯:৩০ আপডেট: ০৯:৩৮

নারীসহ ৮৬১ বাংলাদেশি শান্তিরক্ষী পেলেন জাতিসংঘ মেডেল

গত এক বছরের শান্তিরক্ষা কর্মকাণ্ডে অসামান্য অবদানের জন্য ১৯ জন নারী শান্তিরক্ষীসহ ৮৬১ জন বাংলাদেশি শান্তিরক্ষীকে জাতিসংঘ মেডেল দেয়া হয়েছে। দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের (আনমিস) প্রধান এবং জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি ডেভিড শিয়েরার গত ১০ নভেম্বর প্রধান অতিথি হিসেবে প্যারেড পরিদর্শন করে শান্তিরক্ষীদের মেডেল পরিয়ে দেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, ব্যানব্যাট-৩ এর শান্তিরক্ষীদের জাতিসংঘ মেডেল প্রদান প্যারেড গত ১০ নভম্বের দক্ষিণ সুদানের ওয়াও সুপার ক্যাম্পে অনুষ্ঠিত হয়েছে।

সকল প্রতিকূলতা অতিক্রম করে ব্যানব্যাট-৩ এ অনন্য সাধারণ অবদানের জন্য অভিনন্দন ও প্রশংসা করেন ডেভিড শিয়েরার। তিনি বলেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতারেসের পক্ষ থেকে অত্যন্ত আনন্দের সঙ্গে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ পদক প্রদানের ঘোষণা করছি। আপনারা জাতিগত সংঘাতপূর্ণ টঞ্জ, ম্যাপেল ও কেজনা এলাকায় অনেক সাধারণ জনগণ বিশেষ করে নারী ও শিশুদের জীবন বাঁচিয়েছেন। করোনা মহামারির মধ্যেও দায়িত্ব পালনে অবিরাম প্রচেষ্টা ও কর্মতৎপরতা সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি।
এছাড়াও তিনি ব্যানব্যাট এর সঙ্গে সংযুক্ত ফিমেল অ্যানগেইজমেন্ট টিমের অসাধারণ কর্মকাণ্ডের প্রশংসা করে বলেন ব্যানব্যাট-৩ এর নারী শান্তিরক্ষীগণ দক্ষিণ সুদানে শান্তিরক্ষা কার্যক্রমে এক নতুন দিগন্ত উন্মোচন করেছেন।

মেডেল প্যারেড অনুষ্ঠানে দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত ঊর্ধ্বতন সামরিক, অসামরিক কর্মকর্তারা এবং দক্ষিণ সুদান সেনাবাহিনীর ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/টিটি/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি