প্রকল্পের কাজে গতি বাড়ান: মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জানুয়ারি ২০২১, বুধবার
প্রকাশিত: ০৬:৪৩ আপডেট: ০৬:৪৫

প্রকল্পের কাজে গতি বাড়ান: মন্ত্রী

স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ আরও গতিশীল করার জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশনা দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (২০ জানুয়ারি) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় মন্ত্রী এ নির্দেশ দেন। 

মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এর ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনায় এ সভা অনুষ্ঠিত হয়। 

মন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রকল্প বাস্তবায়নে কোনও প্রকার শৈথিল্য দেখানো চলবে না। প্রকল্পের কাজ আন্তরিকভাবে দ্রুততার সাথে এগিয়ে নিতে হবে। অজুহাত দেখিয়ে উন্নয়ন কাজ থামিয়ে রাখার কোনও সুযোগ নেই। প্রকল্পের কাজে কোনও ধরনের অভিযোগ যাতে না আসে, কোনও প্রকার অনিয়ম যাতে না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, কেউ দায়িত্ব পালনে অপারগ হলে জানাবেন। আমরা জোর করে কাউকে দায়িত্বে রাখতে চাই না। প্রকল্প বাস্তবায়নে সমস্যা হলে সামনে নিয়ে আসতে হবে। সমস্যা সমাধানে সকল প্রকার সহযোগিতা অধিদফতর ও মন্ত্রণালয় থেকে করা হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ্ মো. ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার ও মো. তৌফিকুল আরিফ, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারসহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকরা এ সময় সভায় উপস্থিত ছিলেন।

সভায় ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত মৎস্য গবেষণা ইনস্টিটিউটের চারটি ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ছয়টিসহ মোট ১০টি প্রকল্পের ডিসেম্বর-২০২০ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

ব্রেকিংনিউজ/বিবি/এসআই

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি