সেলফিতে দুই গরিলার অসাধারণ পোজ

রকমারি ডেস্ক
২২ এপ্রিল ২০১৯, সোমবার
প্রকাশিত: ০৯:০০

সেলফিতে দুই গরিলার অসাধারণ পোজ

সেলফি এখন দুনিয়াজোড়া পাগলামির নাম। প্রায় প্রতিমুহূর্তেই সেলফি তুলছে মানুষ। আর সেসবের কিছু বিশ্বজুড়ে ব্যাপক সাড়া ফেলছে। সম্প্রতি একটি সেলফি বেশ আলোচনায় এসেছে। সেলফিটার বিশেষত্ব হলো দুটি গরিলা অসাধারণ পোজ।

সেলফিটি তোলা হয়েছে মধ্য আফ্রিকার দেশ কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কে। আলোচিত সেলফিতে দেখা যাচ্ছে, দুই গরিলাকে পেছনে রেখে সেলফি তুলছেন পশুশিকার ঠেকাতে গঠিত সৈন্যদলের (কঙ্গোর ভাষায় রেঞ্জারস) একজন সৈনিক। পেছনে একটি গরিলা সোজা হয়ে মাথাটা বামদিকে সামান্য হেলে দিয়ে পোজ দিচ্ছে। তার পেছনের গেরিলাটা মাথাটা সামান্য সামনের দিকে ঝুঁকে দিয়েছে, ঠিক যেটি মানুষে করে থাকে।

গত মঙ্গলবার সেলফিটি ফেসবুকে পোস্ট করা হয়। এতে ক্যাপশন জুড়ে দেয়া হয়-‘অফিসে অন্যরকম একটা দিন’। সেলফিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর এখন পর্যন্ত ১২ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ১৪ হাজার।

পারনিলা উইন্টারস্কিওল্ড নামে একজন কমেন্টে লিখেছেন-‘ওয়াও, আপনি অফিসে যেটা করে দেখিয়েছেন তা সত্যিই অসাধারণ। তবে নিরাপদে থাকুন এবং সুন্দর ছবিটার জন্য ধন্যবাদ।’

ছবিটি প্রসঙ্গে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, গত দুই দশক ধরে যুদ্ধ আর সশস্ত্র সংগ্রামের কারণে পার্কটির ওপর অনেক প্রভাব পড়েছে। ফলে স্বাভাবিকভাবেই পার্কের রেঞ্জারস সদস্যদের সাহস চরম।

ওয়েবসাইটে আরও বলা হয়েছে, পার্কে দায়িত্ব পালন করতে গিয়ে এ পর্যন্ত ১৭৯ জন পশুর আক্রমণে প্রাণ হারিয়েছেন। তারপর বিলুপ্তপ্রায় প্রাণিদের সুরক্ষা দিতে রেঞ্জারস সদস্যদের কঠোর প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগ দেয়া হয়।

স্থানীয় পুরুষ ও নারীদের বাছাই করে টানা ৬ মাস ব্যাপক প্রশিক্ষণের মধ্য দিয়ে এ পেশায় আসতে হয় তাদের। বর্তমানে পার্কটিতে এরকম ৬০০ সদস্য তাদের দায়িত্ব পালন করছেন।

ব্রেকিংনিউজ/এনকে

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি