হাতে আঁকা ‘বায়তুল মোকাদ্দাস’ ভাইরাল

স্টাফ করেসপন্ডেন্ট:
২৬ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১২:২৯ আপডেট: ০১:৫৭

হাতে আঁকা ‘বায়তুল মোকাদ্দাস’ ভাইরাল

সোনালি গম্বুজের মসজিদ। মুসলিমদের পবিত্র স্থান জেরুজালেমের প্রাণকেন্দ্রে অবস্থিত আল-আকসা মসজিদ যা বায়তুল মোকাদ্দাস নামে পরিচিত। এ মসজিদকে ইসলাম, খ্রিষ্টান ও ইহুদী ধর্মাবল্মীরা তাদের পবিত্র স্থান মনে করেন। এই মসজিদ ছিল মুসলমানদের প্রথম কিবলা।

ফটোগ্রাফিতে বাইতুল মোকাদ্দাস বা মসজিদ আল আকসা দেখেছেন অনেকবার। এবার দেখুন হাতে আঁকা বাইতুল মোকাদ্দাসকে। যদিও ছবিটি দেখে মনে হচ্ছে হাতে আঁকা কোন ছবি নয়। তবে মনে না হলেও সত্য যে ছবিটি এঁকেছেন শিল্পি এফ এম আনিস।

ছবিটি ফেসবুকে পোস্ট করেছিলেন শিল্পি আনিসের ছোটো ভাই বাইজীদ হোসাইন। এরপরই তা সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। অনেকেই নতুন করে ছবিটি পোস্ট করেছেন, আবার অনেকেই বিভিন্ন আইডি থেকে আগেই পোস্ট করা ছবিটি শেয়ার করেছেন।

পাঠকরা ছবিটি ও এর শিল্পির ভূয়ূষী প্রশংসা করছেন। অনেকেই প্রথম দেখায় বিশ্বাস করতে পারেনটি যে ছবিটি হাতে আঁকা। অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। আবার অনেকেই মন্তব্য করেছেন বিভিন্ন পোস্টে।

ওয়াহিদুল হক লিখেছেন, এটি পেইন্টিং? ফটোগ্রাফ নয়? অবিশ্বাস্য! ঝুমা চৌধুরী লিখেছেন, এটা ক্যানভাসে আকা ছবি! আমি ভেবেছিলাম ক্যামেরায় তোলা ছবি। অসাধারণ! রবিউল লিখেছেন খুব সু্ন্দর পেইন্টিং যা ফটোগ্রাফিকেও হার মানায়। অসাধারণ ভাইয়ের জন্য শুভ কামনা।

শিল্পি এফএম অনিস জানান, তিনি ৩০ বছর থেকে ছবি আঁকছেন। এই ছবিটি তার আঁকা সেরা ছবিগুলোর একটি। ছবিপ্রেমি এক ব্যক্তি তাকে ছবিটি আঁকার জন্য অনুরোধ করেছিলেন। গত এক সপ্তাহ আগে ছবিটি আঁকা শেষ হয়েছে।

শিল্পি আনিসের বাড়ি বরিশালে। জতীয় বিশ্ববিধ্যালয়ের অধিনে তিনি ঢাকা আর্ট কলেজ থেকে ড্রয়িং এন্ড পেইন্টিংয়ে স্নাতক করেছেন।

ব্রেকিংনিউজ/এসপি

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি