করোনাও থামাতে পারেনি যে দিবস!

রকমারি ডেস্ক
১২ জুলাই ২০২০, রবিবার
প্রকাশিত: ০৫:০৬

করোনাও থামাতে পারেনি যে দিবস!

চীনের উহান থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়েছিল। এটি বর্তমানে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। করোনা আতঙ্ক আমাদেরকে গ্রাস করে ফেলেছে। ধ্বংস হয়ে যাচ্ছে অর্থনীতির চাকা। করোনা মোকাবিলায় কোন চিকিৎসা পদ্ধতি আবিষ্কার না হওয়ায় সামাজিক দূরত্বকে প্রাধান্য দেওয়া হচ্ছে। সামাজিক দূরত্ব মেনে সামাজিক ও ধর্মীয় রীতি চালানো হচ্ছে। গণজমায়েত এড়াতে ক্লাবও চলছে একই নিয়মে।

তবে বিশ্বে এমন কিছু বিশেষ দিবস আছে যেগুলো পালন করতে শারীরিক দূরত্ব মানার কোন সুযোগ থাকে না। ভালোবাসার টানে কাছে নিতে হয়। শারীরিক দূরত্ব ভেঙে দিতে হয় কপালে চুমু। সবাই সবাইকে কাছে টানেন। আদর করে চুমুতে চুমুতে ভরিয়ে দিতে হয়। এমন দিনে মুখে মাস্ক পরা থাকলে সেই সুযোগ পালন হবে কিভাবে?

গত ৬ জুলাই ছিলো বিশ্ব চুমু দিবস। কিন্তু করোনা মহামারির কারণে ইউরোপসহ অনেক দেশই এই দিবস পালনে আগ্রহ দেখায়নি। আবার অনেক দেশ মুখে মাস্ক পরেই নামে দিবস পালনে। ছোট-বড় সবাইকে কেউ না কেউ আদর করে চুমু খান। এই চুমু খাওয়া থেকেই শুরু হয়েছে চম্বুন। ফলে ৬ জুলাই প্রতিবছর আন্তর্জাতিক চম্বুন দিবস পালিত হয়।

ভ্যালেন্টাইন্স ডে’র মতো এই দিনটির ইতিহাস মোটেও তেমন প্রাচীন নয়। কিন্তু ২০০০ সালের শুরুতে আমেরিকায় প্রথম শুরু হওয়া এই দিনটি ক্রমেই সারা বিশ্বে জনপ্রিয় উঠেছে। নিজের প্রিয় মানুষকে চুম্বন করে ভালোবাসা জানানোই এই দিনটির।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি