পৃথিবীর আজব যত 'সুস্বাদু' খাবার!

রকমারি ডেস্ক
২৮ জুলাই ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০১:১৭ আপডেট: ০১:২৭

পৃথিবীর আজব যত 'সুস্বাদু' খাবার!

সুখ্যাতি বা কুখ্যাতি যাই বলুন না কেন, ভােজন রসিক হিসেবে বাঙালী জাতির একটা নাম রয়েছে। একথা ঠিক যে আমদের দেশের বেশিরভাগ মানুষেরই দু’বেলা দু’মুঠো ডালভাত জোগাড় করতে রীতিমত হিমশিম খেয়ে যেতে হয় । কিন্তু এরপরেও যাদের সঙ্গতি আছে, অনেকেরই খাওয়ার সময় সপ্ত-ব্যঞ্জন না হলে মুখে রােচে না।

এদিকে বিশ্বের বিভিন্ন দেশে বিচিত্র সব খাবার সমাদৃত। সাপ, ব্যাঙ, বাদুড়, পােকামাকড় ইত্যাদি আমাদের কাছে একেবারে অখাদ্য । কিন্তু এই অখাদ্যগুলােই কোন কোন দেশের মানুষ অমৃতের মত খেয়ে থাকে। কুমিরের গ্রীলের কথা ভাবুন তাে একবার । কি, রুচি হচ্ছে? আমরা তো অনেক স্বাদের অনেক পদের খাবার খাই। দেখুনতো এর মধ্যে কোন একটাও কি কখনো চেকে দেখেছেন? 


কুমিরের গ্রীলঃ এটি মেক্সিকানরা বেশ আয়েশ করে খায়। তবে এটা নিয়মিত না বছরে দুই একবার অতি খুশির কোন উপলক্ষ পেলে করে। বেশ ব্যয়বহুল খাবার তো!

বাচ্ছা ইঁদুরের পানীয়ঃ চোঁখ ফোঁটে নাই এমন বাচ্ছা ইঁদুর দিয়ে এই পানীয় বানায়। তবে একে খাবার বলা যায় না এক ধরনের নেশা জাতীয় পা বাচ্ছা ইঁদুরের পানীয়ঃ  নীয়।

সাপের অনিষিক্ত বাচ্ছাঃ তাইওয়ানে আপনি পাবেন সাপের অনিষিক্ত বাচ্চা, মানে যে বাচ্চা এখনও ডিম ফুটে বের হয়নি কিন্তু ডিমের মধ্যে সাপের বাচ্চা আছে। বলা হয় এগুলো স্বাস্থ্যের জন্য বেশ উপকারি!

কুকুরের মাংস কোরিয়ানদের প্রিয় খাবার। এরা বাণিজ্যিক ভাবে কুকুর উৎপাদন ও আমদানি করে থাকে। ঢাকার বুড়িগঙ্গা ব্রিজের কাজ পেয়েছিল এক কোরিয়ান কোম্পানি। ঐ সময় সেতু ইঞ্জিনিয়ারদের কাছে ঢাকার অনেকেই কুকুর ধরে এনে তাদের কাছে বিক্রি করতো :) ঢাকার রাস্তাঘাটে এত কুকুর দেখে তারা অবাক হয়ে গেছে।

ব্যাঙের স্যূপঃ অনেক ফলের জুসতো খেয়েছেন, এবার রয়েছে আপনাদের জন্য ব্যাঙের জুস। পেরুতে আপনি অতি সহজেই এই জুস পাবেন। বলা হয় ব্যাঙের জুস কাম উদ্দীপনাতে সহায়ক।



ইঁদুরের রোষ্টঃ ভিয়েতনামের রাস্তাঘাটে এরকমভাবে ফ্রাই করে রাখা ইঁদুরের রোষ্ট পাবেন। যা তাদের কাছে বেশ প্রিয় খাবার।



কুকুরে অন্ডকোষঃ গরু এবং কুকুরের অণ্ডকোষ: উপরের এই ছবিতে একজন চাইনিজ মহিলা গরু এবং কুকুরের অণ্ডকোষগুলো বেশ আয়েশ করেই খাচ্ছেন। চায়নায় এরকম অনেক রোস্তারা আছে যেখানে আপনি ৩০টি ভিন্ন প্রজাতির প্রানির অণ্ডকোষ খেতে পারবেন। বলা হয় মদের সাথে এই অণ্ডকোষ খাবার স্বাদ অতুলণীয়।

ঝলসানো বানরঃ লেমুর একধরণের বানর প্রজাতির প্রানি। এরা বিলুপ্ত প্রায় প্রাণীর তালিকায় নাম উঠিয়েছে বেশ কয়েক বছর আগেই। কিন্তু তারপরেও মাডাগাস্কায় আপনি পাবেন এই লেমুরের ঝলসানো মাংস।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি