এক ফোন নম্বরের দাম ৩ লাখ ডলার!

আন্তর্জাতিক ডেস্ক
১৮ আগস্ট ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ১২:৩৪

এক ফোন নম্বরের দাম ৩ লাখ ডলার!

আমাদের কাছে ৮ শুধু একটি সংখ্যাই। কিন্তু চীনের রাষ্ট্রভাষা মান্দারিনে ৮ কে সমৃদ্ধির সংখ্যা হিসেবে দেখা হয়। দেশটিতে ফোন ব্যবহারকারীরা তাই নিজের ফোন নম্বর নেওয়ার ক্ষেত্রে এই নম্বরটির দিকে নজর দেন।

সম্প্রতি চীনে একটি ফোন নম্বরের শেষ ৫ ডিজিটে একই সঙ্গে ৫ টি ৮ থাকার কথা প্রকাশ হয়। এরপর অনেকেই সেটা পাওয়ার জন্য অনলাইনে রীতিমতো কাড়াকাড়ি শুরু করে দেন। পরবর্তীতে নিলামে সেটি বিক্রি করা হয় চীনা মুদ্রায় ২২ লাখ ইয়েনে। ডলারের হিসেবে যার মূল্য দাঁড়ায় ৩ লাখ ডলার। 

ওই নম্বরটি বিক্রির জন্য কিছুদিন আগে অনলাইনে নিলামের আদেশ দেন বেইজিংয়ের একটি আদালত। গত শুক্র ও শনিবার নম্বরটি কেনার জন্য ৫ হাজার লোক নিলামে অংশ নেন। শেষ পর্যন্ত ওই ‌‘লাকি’ নম্বরটি ৩ লাখ ডলারে বিক্রি হয়।

চীনে ৮ সংখ্যাটি এতটাই গুরুত্বপূর্ণ যে ২০০৮ সালের বেইজিংয়ে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানটি অষ্টম মাস অর্থাৎ আগষ্টের অষ্টম দিনে আটটা বেজে আট মিনিটে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছিল।

নিলাম জয়ী ব্যক্তি ববিবার নম্বরটির জন্য ৪০০ ইয়েন পরিশোধ করেছে। আগামী ১০ দিনের মধ্যে তিনি বাকী টাকা পরিশোধ করবেন বলে জানা গেছে। এর আগে ২০১৭ সালে সাতটি ৮ ডিজিটের ফোন নম্বর ৩৯ লাখে বিক্রি হয়েছিল। 

দেশটিতে সবচেয়ে গুরুত্বপূর্ণ সংখ্যা ৮, সেটাতো জানাই গেল। আর সবচেয়ে কম ব্যবহৃত হয় ৪ নম্বরটি। কারণ মান্দারিন ভাষায় চার সংখ্যাটিকে মৃত্যুর অনুরূপ মনে করা হয়।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি