সাতবার জেল পালিয়েও শেষ রক্ষা হল না

আন্তর্জাতিক ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:১৩

সাতবার জেল পালিয়েও শেষ রক্ষা হল না

হত্যা মামলায় জেলে খাটা এক ইতালিয়ান খুনি সাতবার জেল থেকে পালিয়ে সাতবারই ধরা পড়েছেন। এক ভেড়ার খোয়াড়ে লুকাতে গিয়ে শেষবার ধরা পড়লেন। মঙ্গলবার সেখান থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

জিউসেপ্পে মাস্তিনি, ৬০ বছর বয়সী এই খুনি ‘জনি দ্য জিপসি’ নামে পরিচিত। ৬ সেপ্টেম্বর তাকে সার্ডিনিয়ার কারাগার থেকে সাময়িকভাবে ছেড়ে দেওয়া হয়েছিল এবং সেই সুযোগেই তিনি পালিয়ে যান। 

পরবর্তীতে ইতালির উত্তর-পশ্চিমাঞ্চলীয় দ্বীপ সারাসির কাছাকাছি একটি জায়গায় রয়েছেন বলে খোঁজ পাওয়া যায়। পরে সেখান থেকেই তাকে গ্রেফতার করে নিয়ে আসে কর্তৃপক্ষ।

সে এলাকার বহু বাড়িতে তল্লাশি চালিয়ে শেষ পর্যন্ত এক ভেড়ার খোয়াড়ে তাকে খুঁজে পায় পুলিশ। মাস্তিনি অবশ্য এরই মধ্যে তার চুলের রং সোনালি করে ফেলেছিলেন। তারপরও ধরা পড়ে যান তিনি।

ইতালির বার্তা সংস্থা এএনএসএ এক প্রতিবেদনে জানিয়েছে, মাস্তিনি বার্গামোর বাসিন্দা। ৭০-এর দশকে পরিবারের সঙ্গে তিনি রোমে চলে যান। সেখানে মাত্র এগারো বছর বয়সে প্রথম খুনটি করেন।

১৯৭৫ সালে ছবি নির্মাতা পিয়ার পাওলো পাসোলিনি খুন হন। সেই হত্যাকাণ্ডের অন্যতম আসামি তিনি। ১৯৮৭ সালে জেল থেকে পালিয়ে যান মাস্তিনি। 

এ সময় দুই বছর পালিয়ে থাকা অবস্থায় ছিনতাই, পুলিশ হত্যা ছাড়াও নানা ধরনের অপরাধ করেন। বিভিন্ন অপরাধে সাতবার কারাগারে নেয়া হয়। এবং এ পর্যন্ত সাতবার কারাগার থেকে পালিয়েছেন তিনি। যদিও একবারও অবশ্য পুলিশের চোখ এড়িয়ে বেশিদিন বাইরে থাকতে পারেননি।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি