অপারেশনের মধ্যেই আদালতের শুনানিতে ডাক্তার, অতঃপর...

রকমারি ডেস্ক
১ মার্চ ২০২১, সোমবার
প্রকাশিত: ০৮:২৯

অপারেশনের মধ্যেই আদালতের শুনানিতে ডাক্তার, অতঃপর...

অপারেশন থিয়েটারে রোগীর জটিল অস্ত্রোপচার চলছে। এর মধ্যেই ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুমে ট্র্যাফিক আদালতের শুনানিতে অংশ নিয়েছেন এক চিকিৎসক। গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যাকরামেন্টোয় এমন ঘটনা ঘটেছে। ভার্চ্যুয়াল বিচারে অংশ নেওয়ার সময় তার পরনে অপারেশন থিয়েটারের পোশাক ছিল। 

বিচারকের প্রশ্নে স্কট গ্রিন নামের ওই চিকিৎসক বলেন, আমি এ অবস্থায় আদালতের কার্যক্রম চালিয়ে যেতে পেরে আনন্দিত। এখানে আরেকজন চিকিৎসক আছেন; যিনি আমার সঙ্গে অস্ত্রোপচার করছেন। তখন এটা ঠিক না মন্তব্য করে বিচার স্থগিত করে দেন বিচারক। 

ক্যালিফোর্নিয়ার মেডিকেল বোর্ড বলছে, তারা ঘটনা পর্যালোচনা করছে। চিকিৎসার সময় রোগীদের মানসম্মত যত্ন নেওয়া উচিত ডাক্তারদের।

ইউটিউবে সরাসরি সম্প্রচার হওয়া স্যাকরামেন্টো সুপিরিয়র আদালতের শুনানির আগে একজন ক্লার্ক ওই চিকিৎসককে বলেন, হ্যালো, মিস্টার স্কট গ্রিন? বিচারে অংশ নিতে আপনি প্রস্তুত? মনে হচ্ছে আপনি অপারেশন থিয়েটারে আছেন।

জবাবে ডাক্তার বলেন, হ্যাঁ, আমি অপারেশন থিয়েটারে এখন। বিচারে অংশ নিতে আমি প্রস্তুত। শুরু করে দিন। তখন চিকিৎসককে ক্লার্ক বলেন, আদালতের শুনানি অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে। কারণ ট্র্যাফিক আদালতের শুনানি প্রকাশ্যে হওয়ার ক্ষেত্রে আইনি বিধান আছে।

এ সময়ে আদালতে সমনে হাজির হওয়া এক কর্মকর্তাকে অবাক হতে দেখা গেছে। বিচারকের জন্য সবাই যখন অপেক্ষায়, তখন অপারেশন থিয়েটারে স্কট গ্রিনকে তার কাজ চালিয়ে যেতে দেখা গেছে।

জুমে ঢোকার পর কোর্ট কমিশনার বিচারক গ্যারি লিংক বলেন, যদি না আমি ভুল বলে থাকি, একজন বিবাদীকে অপারেশন থিয়েটারে রোগীকে সেবা করতে দেখা যাচ্ছে। এটা কি সঠিক মিস্টার গ্রিন কিংবা আমি কি বলতে পারি ডা. গ্রিন?  

এরপর যখন ওই চিকিৎসক নিশ্চিত করেন তিনি অস্ত্রোপচারের মাঝখানে আছেন এবং এভাবেই কাজ চালিয়ে যেতে পেরে খুশি, তখন গ্যারি লিংক বলেন, রোগীর কল্যাণের কথা ভেবে আমি স্বস্তিবোধ করছি না। যদি আপনি অস্ত্রোপচার চালিয়ে যান, তাহলে আমাকে বিচার কাজ স্থগিত করতে হবে।

তখন শুনানি চালিয়ে যেতেই জোর দেন চিকিৎসক। বললেন, এখানে আরেক চিকিৎসক আছেন। তিনি অস্ত্রোপচার করছেন। জবাবে বিচারক বললেন, আমি তেমনটি মনে করছি না। আমি শুনানির জন্য নতুন তারিখ ধার্য করে দিচ্ছি।

ব্রেকিংনিউজ/এম

breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি