যে রেস্টুরেন্টে মেয়েদেরও পোশাক খুলে ঢুকতে হয়

রকমারি ডেস্ক
৯ জুলাই ২০১৮, সোমবার
প্রকাশিত: ০৮:৩২ আপডেট: ০৯:১৮

যে রেস্টুরেন্টে মেয়েদেরও পোশাক খুলে ঢুকতে হয়

ইতিহাসের সূচনালগ্নে অর্থাৎ আদিম সমাজেও মানুষের মধ্যে লজ্জাবোধের পরিচয় পাওয়া যায়। তাইতো তখন গাছের ছাল-বাকল, লতাপাতা পরে লজ্জাস্থান ঢেকে রাখতো নারী-পুরুষরা। সভ্যতার ক্রমোন্নতির সঙ্গে সঙ্গে হাজার বছরে বদলে গেছে মানবসমাজের জীবনধারা। মানুষ সুঁতো দিয়ে পোশাক তৈরি করতে শিখেছে। সেই পোশাকই আবার ছোট হতে হতে নাম নিয়েছে মর্ডান ড্রেস। 

ইউরোপ কিংবা আমেরিকার বহু দেশে বিশেষত নারীরা একেবারেই শর্ট ড্রেস পরেন। তাতে অবশ্য তাদের সামাজিক কোনও বাধাবিপত্তি নেই। কিন্তু এ কেমন রীতি! যেখানে কোনও পোশাক পরে হোলেটে ঢুকা যায় না। 

হ্যাঁ, প্যারিসে এমনই একটি হোটেলের সন্ধান মিলেছে। যে হোটেলটিতে আপনাকে কোনও পোশাক পরা অবস্থায় প্রবেশ করতে দেয়া হবে না। অর্থাৎ, ওই হোলটিতে ঢুকতে হলে তার আগে আপনাকে বিবস্ত্র হতে হবে। 

ব্রিটিশ গণমাধ্যম ইনডিপেন্ডেন্টের প্রতিবেদন অনুযায়ী, প্যারিসের ওই রেস্টুরেন্টের নাম ‘ও নেচার’। একসঙ্গে ৪০ জনের খাওয়ার ব্যবস্থা রয়েছে এই রেস্টুরেন্টে। বাংলাদেশি টাকায় ওই রেস্টুরেন্টে খাবারের দাম শুরু জনপ্রতি ২৫০০ টাকা থেকে।

আর যখনই কেউ রেস্টুরেন্টে ঢুকবেন, তাকে নির্দিষ্ট জায়গায় জামা কাপড় খুলে ভেতরে আসতে হবে। তবে রেস্টুরেন্টের ভেতরের কীর্তিকলাপ বাইরের লোকের কাছে গোপনই রাখা হয়। 

পৃথিবীর অন্যতম শহর প্যারিসে নগ্নতাকে মুক্তির প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। দেশটির বহু অঞ্চলেই নগ্নতাকে বাড়তি প্রাধান্য দেয়া হয়। তবে ন্যুড পার্ক, ন্যুড সি বিচ, ন্যুড পুলের সঙ্গে ফ্রান্সে এখন থেকে ন্যুড রেস্টুরেন্টও চালু হলো। 

ব্রেকিংনিউজ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি