সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৩:০৮

সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক

হজ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ধর্ম প্রতিমন্ত্রীর অপসারণ ও শাস্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৪ ন‌ভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হ‌লে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা দেন সংগঠনের নির্বাহী মহাসচিব আ ন ম মাসউদ হোসাইন আল কাদরী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সম্প্রতি ধর্ম প্রতিমন্ত্রী এম আব্দুল্লাহ এক ধর্মীয় অনুষ্ঠানে ইসলামের অন্যতম প্রধান স্তম্ভ পবিত্র হজ্জ ও আলিয়া মাদরাসা এবং আলেমদের নিয়ে যে কুরুচিপূর্ণ মনগড়া বক্তব্য দিয়েছেন। এর প্রতিবাদে আমরা আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি।’

‘তিনি পবিত্র হজ্জ ও আলীয়া মাদরাসা নিয়ে যে জঘণ্য উপমা পেশ করেছেন তাতে আমরা বিস্মিত ও হতবাক হয়েছি। শতকরা ৯৫ ভাগ সুন্নি মুসলমানের এই দেশে সরকারের একজন দায়িত্বশীল ব্যক্তি কিভাবে এমন কথা বলতে পারেন তা আমাদের বোধগম্য নয়।’

ধর্মপ্রতিমন্ত্রীর লাগামহীন, ধর্মীয়জ্ঞানহীন ব্যক্তি সরকারের জন্য নিরাপদ নয় দাবি করে আ ন ম মাসউদ হোসাইন আল কাদরী বলেন, ‘আল্লাহর মেহমানদের কুকুরের সঙ্গে তুলনা দিয়ে সন্দেহতীতভাবে নিজেকে ঈমানদার পরিচয় দিতে ব্যর্থ হয়েছেন।

এ দেশের সূফীবাদী মুসলমান, পীর মাশায়েখ ওলী আউলিয়া আলেম ওলামারা যেহেতু আলীয়া মাদরাসা শিক্ষায় শিক্ষিত, এ জন্য তাদের শিক্ষা ব্যবস্থার সমালোচনা ও কুকুরের সঙ্গে তুলনা করা এদেশের তরিকত সমাজ কখনও মেনে নেবে না। দায়িত্বহীন, ধর্মীয়জ্ঞানহীন ব্যক্তি সরকারের জন্য মোটেও নিরাপদ নয় বলেন- মাসউদ হোসাইন আল কাদরী।

ধর্মপ্রতিমন্ত্রীকে অপসারণ না করলে সরকারকে বাধ্য করা হবে জানিয়ে আ ন ম মাসউদ হোসাইন বলেন, সময় থাকতে অভিলম্বে এই অযোগ্য ধর্মপ্রতিমন্ত্রীকে অপসারণ করার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি। আর তা না হলে সারা দেশে আপামর আলেম ওলামা, সুন্নি জনতাকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে পদত্যাগে বাধ্য করা হবে।

কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, ‘শুক্রবার বাদ জুমা সারা দেশের জেলা ইপজেলা ও প্রত্যেকটি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে অযোগ্য ধর্মপ্রতিমন্ত্রীর অপসারণের দাবি করা হবে। তার পরেও না সরালে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করবো।’

আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর সভাপতিমন্ডলীর সদস্য মুফতি ইব্রাহীম আর কাদেরী, মুফতি হারুন অর রশিদ, যুগ্ম মহাসচিব মুফতি মো. আবুল কাশেম নূরী, কেন্দ্রীয় সদস্য মো. বেলাল উদ্দিন শাহ, মুফতি খন্দকার সাইফুল ইসলাম বাগদাদী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্মপ্রতিমন্ত্রীর অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

‌ব্রেকিংনিউজ/এএইচএস/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি