বিএনপি নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২০, শনিবার
প্রকাশিত: ০৪:০০ আপডেট: ০৬:১২

বিএনপি নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সিটি নির্বাচনে বিএনপিকে হারাতে কোনো চক্রান্ত করছে না। বরং হেরে যাওয়ার আশঙ্কায় নানামুখি অজুহাত দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে।

শনিবার (২৫ জানুয়ারি)  রাজধানীর মহাখালী ব্র্যাকে সেন্টার অডিটোরিয়ামে ব্র্যাক ড্রাইভিং স্কুল থেকে প্রশিক্ষণপ্রাপ্ত নারী চালকদের সনদ বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

'খালেদা জিয়ার মুক্তির জন্য বিশেষ আবেদন করবে বিএনপি' এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ‘আমি প্রথমেই জানতে চাইব বিএনপি যে বিশেষ আবেদনের কথা বলছে, এই বিশেষ আবেদন কার কাছে করবে? আদালতের কাছে, না সরকারের কাছে? খালেদা জিয়া এখন আইনের মধ্যে কারাগারে আছেন সেহেতু বিশেষ একটি আবেদন আদালতে হবে, না সরকারের কাছে হবে, এটা আমি এখনো জানি না। বিশেষ আবেদন করবে তা না জানার আগে আমি কোন মন্তব্য করতে পারিনা।’

তিনি বলেন, রাষ্ট্রপতির কাছে আবেদন করবেন কি না? দেখি তারা করে কি না? এখানে সহানুভূতির কোন বিষয় নয়। এটা একটা লিগাল বিষয়। খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী হিসেবে আমাদের পক্ষ থেকে সহমর্মিতা কোনো ঘার্টতি নেই। আইন অনুযায়ী তিনি কারাগারে আছেন।

বিএনপি নেতারা বারবার বলছে নির্বাচনে সরকারের পক্ষে সরকারি প্রতিষ্ঠানগুলো সহযোগিতা করে যাচ্ছে এ বিষয়ে জানতে চাইলে  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘কোথায় কোথায় সরকারি দল নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছে সেটা দেখাক তারা। দেশের জনগণ জানুক, সবাই জানুক, এছাড়া মনগড়া কথা বললে তো হবেনা। অন্ধকারে ঢিল ছোড়ার মত বললে তো হবে না। কোথায় সরকার দলীয় প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করছেন। আওয়ামী লীগ সরকারের এমপি মন্ত্রীরা কোথাও কোনো নির্বাচনে অংশ নেয়নি। আমি দলের জেনারেল সেক্রেটারি হয়েও কোন নির্বাচনী প্রচারণায় অংশ নেইনি। তাহলে কিভাবে সরকার প্রভাবিত করলো প্রমাণ নিয়ে আসুন।’  

'ইভিএম ব্যবহার করেও কারচুপি করার সুযোগ আছে'  বিএনপির এই দাবি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সদ্যসমাপ্ত সিটি করপোরেশন নির্বাচন সম্পন্ন হয়েছে। ইভিএম ব্যবহার করা হয়েছে, কোথায় কারচুপি হয়েছে? কিভাবে হয়েছে এতথ্য-প্রমাণসহ দেখান? তথ্য-প্রমাণ ছাড়া মনগড়া কথার মূল্য নেই। আমি বলতে চাই ইভিএমে যদি কারচুপি করার সুযোগ থাকে তাহলে চট্টগ্রাম উপ নির্বাচনে ইভিএম ব্যবহার করার পরেও ভোটার উপস্থিতি এতো কম কেন? এখানে সরকারের কারচুপি থাকলে তো ভোটার উপস্থিতি অনেক বেড়ে যেত। সেখানে মাত্র ২৫ শতাংশ ভোট পড়ছে। সুতরাং এখানে কারচুপি করার কোনো সুযোগ নেই।

সভা শেষে ১১জন নারী ড্রাইভারকে সনদ বিতরণ করা হয়। তাদেরকে প্রায় ৭ মাস প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যত বেশি নারী ড্রাইভার থাকবে তত দুর্ঘটনা কমানো সম্ভব হবে। 

ব্রেকিংনিউজ/আরএইচ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি