মির্জা ফখরুলের ৭৩তম জন্মদিন আজ

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জানুয়ারি ২০২০, রবিবার
প্রকাশিত: ১১:৫৭ আপডেট: ০৯:৫৩

মির্জা ফখরুলের ৭৩তম জন্মদিন আজ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ৭৩তম জন্মদিন আজ। ১৯৪৮ সালের ২৬ জানুয়ারি ঠাকুরগাঁওয়ে জন্মগ্রহণ করেন তিনি। জন্মদিন উপলক্ষে দলের সকল স্তরের নেতাকর্মীরা তাদের প্রিয় নেতাকে শুভেচ্ছায় সিক্ত করছেন। 

২০১৬ সালে বিএনপির মহাসচিব হিসেবে নির্বাচিত হওয়ার আগে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন মির্জা ফখরুল। ২০১১ সালে দলের মহাসচিব খন্দকার দেলওয়ার হোসেনের মৃত্যুর পর তিনি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব গ্রহণ করেন।

সবশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার একটি আসন থেকে এমপি নির্বাচিত হলেও সংসদে শপথ নেননি মির্জা ফখরুল। যদিও তার দলের নির্বাচিত অন্য সাংসদরা যথারীতি শপথ নেন। 

এদিকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারান্তরীণ থাকায় অনেকটা নীরবে দলের নেতাকর্মীরা মির্জা ফখরুলের জন্মদিন উদযাপন করছেন। 

আশির দশকে মূলধারার রাজনীতিতে আসেন মির্জা ফখরুল। চারদলীয় জোট সরকারের আমলে কৃষি, পর্যটন ও বেসরকারি বিমান চলাচলবিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। মূলত বামধারার রাজনীতির মধ্য দিয়ে তার রাজনৈতিক অঙ্গনে হাতেখড়ি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি নেয়া মির্জা ফখরুল তৎকালীন পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের (পরবর্তীতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন) সদস্য ছিলেন এবং ছাত্র ইউনিয়নের এসএম হল শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ৭৯-এর গণঅভ্যুত্থানে ঢাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি ছিলেন তিনি। শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু হলেও পরবর্তীতে মূলধারার রাজনীতিতে যাত্রা শুরু হয় মির্জা ফখরুলের।

ব্রেকিংনিউজ/এমআর

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
 Monetized by Galaxysoft
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি