ঝটিকা মিছিল করে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয় : ডাঃ ইরান

স্টাফ করেসপন্ডেন্ট
২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৮:১০

ঝটিকা মিছিল করে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয় : ডাঃ ইরান

শেখ হাসিনার প্রতিহিংসার শিকার বেগম খালেদার জিয়ার মুক্তির জন্য প্রধান রাজনৈতিক দল বিএনপি কার্যকর কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি। পুলিশের অনুমতি নিয়ে সমাবেশ বা ঝটিকা মিছিল করে বেগম জিয়ার মুক্তি সম্ভব নয় ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বাংলাদেশ লেবার পার্টির সভাপ‌তি ডাঃ ইরান।

শুক্রবার ২১ ফেব্রুয়ারী নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে আর্ন্তজাতিক মার্তৃভাষা দিবসে বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

ইরান ব‌লেন, বেগম জিয়া‌কে কারান্তরীন করার পরে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে পারলে ৭ দিনেই মুক্তি পেতেন খালেদা জিয়া। বেগম খালেদা জিয়ার অবর্তমানে বিএনপি নেতৃত্ব শুন্যতা পুরনে সরকারের এজেন্ট ড. কামালের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠন করে পাতানো ফাঁদে পা দিয়েছে। 

তি‌নি ব‌লেন, বেগম জিয়ার মুক্তির জন্য তৃনমুলের নেতাকর্মীরা আন্ত‌রিক ও ঐক্যবদ্ধ হলেও নেতৃত্বহীনতার কারনে কার্যকর আন্দোলন গড়ে উঠছে না। বার বার প্রমানিত হচ্ছে বেগম জিয়ার বিকল্প কোন নেতা বা নেত্রী নেই।এ‌দি‌কে জাতীয় ঐক্যফ্রন্ট সরকারের নীলনকশার নতুন সংস্করন। আওয়ামী অপশক্তি ড. কামাল ও রবদের দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে নিয়ন্ত্রন করছে। যতদিন ঐক্যফ্রন্ট থাকবে ততদিনে বেগম জিয়ার মুক্তি বা গনতন্ত্র ভোটাধিকার পুনরুদ্ধার সংগ্রামে কার্যকর কোন গতি আসবে না।

ডাঃ ইরান বলেন, মুক্তিযুদ্ধ মানেই শহীদ জিয়া। যারা শহীদ জিয়াকে স্বাধীনতা ঘোষক মানে না, বেগম জিয়ার মুক্তি দাবী মুখে আনতে চায় না, তারেক রহমানের নিরাপদ স্বদেশ প্রত্যাবর্তন চায় না তারা জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক শক্তির বন্ধু নয় প্রকাশ্য দুশমন।

তিনি বলেন, আওয়ামী লীগ বেগম জিয়াকে মুক্তি দিতে গ্রেফতার করেনি! রাজনৈতিক ভাবে বেগম জিয়াকে মোকাবেলায় ব্যর্থ হয়ে গনতন্ত্রের লেবাসে বাকশাল প্রতিষ্ঠার জন্য ভিত্তিহীন মিথ্যা মামলায় কারান্তরীন করেছে। রাজপথে দুর্বার আন্দোলন সংগ্রাম ছাড়া বেগম জিয়াকে মুক্ত করা সম্ভব হবে না। তাই বিগত আন্দোলন সংগ্রামের পরিক্ষিত জোট ২০ দলীয় জোটকে কার্যকর করে ঐক্যবদ্ধ আন্দোলন করতে পারলেই বেগম জিয়া ও জনগনের মুক্তি সম্ভব হবে।

মহানগর উত্তর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, এডভোকেট আমিনুল ইসলাম রাজু, ঢাকা দক্ষিন সভাপতি মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম-মহাসচিব নুরুল ইসলাম সিয়াম, রামকৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মেজবাউল ইসলাম সজিব, ধর্ম বিষয়ক সম্পাদক মাও: তরিকুল ইসলাম সাদী, ঢাকা উত্তর সাধারন সম্পাদক আরিফ সরকার, যুবমিশন আহবায়ক মোহেবুল্লাহ মেহেদী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/ অমৃ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি