‘পুলিশের গুলিতে’ মেজর সিনহা হত্যায় গভীর উদ্বেগ বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট
৯ আগস্ট ২০২০, রবিবার
প্রকাশিত: ০১:৫৮ আপডেট: ০২:০১

‘পুলিশের গুলিতে’ মেজর সিনহা হত্যায় গভীর উদ্বেগ বিএনপির

সম্প্রতি কক্সবাজারের টেকনাফের শামলাপুর এলাকার মেরিন ড্রাইভে অবস্থিত তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

একইসঙ্গে মানবাধিকার লঙ্ঘন করে আইনশৃংখলা রক্ষাকারী বিশেষ করে পুলিশের গুলিতে যেভাবে একের পর এক হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতেও গভীর উদ্বেগ প্রকাশ করেছে দলটি। 

গতকাল শনিবার বিকেলে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। 

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যরিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

রবিবার (০৯ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সভায় গৃহিত সিদ্ধান্তসমূহ জানানো হয়েছে। 

সিদ্ধান্তসমূহের মধ্যে রয়েছে-
সভায় গত ৪ আগস্ট ২০২০ দলের ভাইস চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী জনাব আবদুল মান্নান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এদেশের রাজনীতিতে এবং উন্নয়নে ক্ষেত্রে তাঁর অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। জনাব আব্দুল মান্নানের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমদেনা জ্ঞাপন করা হয়।

সভায় সাবেক ছাত্রনেতা, স্বেচ্ছা সেবক দলের সভাপতি জনাব শফিউল বারী বাবুর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। তার এই অসময়ে চলে যাওয়ায় দলের অপূরণীয় ক্ষতি হলো। জনাব শফিউল বারী বাবুর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য স্বৈরচার বিরোধী সংগ্রামে এর বর্তমান ফ্যসীবাদী একনায়কতান্ত্রিক সরকারের বিরুদ্ধে সংগ্রাম কৃতজ্ঞতার সাথে স্মরণ করছে দল। শফিউল বারীর মৃত্যুতে দল একজন নিবেদিত প্রাণ তরুণ নেতাকে হারালো। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় সাম্প্রতিককালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দলের নেতা-কর্মী যারা ইন্তেকাল করেছেন তাদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় সাম্প্রতিককালে করোনা ভাইরাসে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ ইন্তেকাল করেছেন সকলের মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং পরিবার পরিজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

সভায় কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবিলায় সরকার যে ব্যর্থতার পরিচয় দিয়েছে এবং জনগণ যেভাবে সংক্রমিত হচ্ছে সরকারের অবহেলা ও উদাসীনতায় বেড়ে চলেছে, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এই বিষয়ে অতি স্বল্প সময়ের মধ্যে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সম্প্রতি কক্সবাজারে পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তা নিহত হওয়া এবং গত ৫ বছরে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড এবং পুলিশ হেফাজতে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। মানবাধিকার লঙ্ঘন করে আইনশৃংখলা রক্ষাকারী বিশেষ করে পুলিশের গুলিতে যেভাবে হত্যার ঘটনা বেড়েই চলেছে তাতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং এ বিষয়েও বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ব্যবহার করে মিথ্যা মামলা, গ্রেফতার, হয়রানি বৃদ্ধি এবং বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা হরণ এবং ভিন্ন মত দমনের বিষয়টি গুরুত্বের সঙ্গে উল্লেখ করা হয়। অবৈধ সরকার ক্ষমতায় অগণতান্ত্রিকভাবে টিকে থাকা এবং একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠার হীন ষড়যন্ত্র করছে। এ বিষয়ে একটি বিস্তারিত সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সাংগঠনিক বিষয়ে এবং বর্তমান রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়।

ব্রেকিংনিউজ/এএইচ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি