বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন: নাছিম

স্টাফ করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৭:৩৬ আপডেট: ০৭:৩৮

বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরি ক্ষেত্রে ভূমিকা রেখেছে তাদের কর্মকাণ্ড,  তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। 

মঙ্গলবার ( ১১ আগস্ট)  জাতীয় শোক দিবস উপলক্ষে  রাজধানীর কাকরাইলে  ইনস্টিটিউশন অভ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারস, বাংলাদেশ (আইডিইবি) হলে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ' স্বেচ্ছাশ্রমে বাংলাদেশ : বঙ্গবন্ধুর চিন্তা ভাবনা' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

বাহাউদ্দীন নাছিম বলেন,  বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত  যড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের জন্য একটি কমিশন গঠন প্রয়োজন। কমিশন গঠন করে এর সকল রহস্যের উন্মোচন করে অকৃতজ্ঞ জাতির দায় থেকে আমাদের মুক্তি দিতে হবে।  ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন না হলে আমাদের দায়মুক্তি হবে না। 

তিনি বলেন, যখনই আগস্ট মাস আসে কুচক্রী মহল নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়। নানা ধরনের ধুম্রজাল সৃষ্টি করে।  দুর্নীতির দায়ে অভিযুক্ত কারাগার থেকে প্যারোলে বিশেষ মানবিক বোধের থেকে সাময়িক ভাবে মুক্তি দেয়া হয়েছে খালেদা জিয়াকে। তিনিও কোরবানির দিন,  ঈদুল আযহা দিন বলেন বাংলাদেশ কিছু একটা হতে যাচ্ছে। আমি প্রশ্ন করি কি হতে যাচ্ছে? উনি ( খালেদা জিয়া)  উনার নেতাদের একথা বলেছেন, এটা কিসের ইঙ্গিত? ষড়যন্ত্রের মধ্য দিয়ে বাংলাদেশকে বিপদগামী করতে চায়। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন,  আমাদের অনেক বেশি সজাগ থাকতে হবে। অনেক বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে।  মনে রাখবেন ষড়যন্ত্রকারীরা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থা নেয়।  বাঙালি জাতির মুক্তিযুদ্ধের চেতনা-ঐতিহ্যকে খন্ডন করে তারা আনন্দ পায়। তারা পাকিস্তানের আইএসআইয়ের লেজুড়বৃত্তি করে। তারা যড়যন্ত্র করে হত্যার রাজনীতি কায়েম করে, বাংলাদেশের অস্তিত্বকে বিপন্ন করে পাকিস্তানের ভাবধারা সাম্প্রদায়িক অশুভ শক্তি উত্থান করতে চায়।  ধর্মভিত্তিক রাজনীতি প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ধ্বংশ করতে চায়। 

কৃষিবিদদের এ নেতা আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশের মানুষের স্বপ্নকে আমরা রক্ষা করবো। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার আমাদের একমাত্র অবলম্বন শেখ হাসিনা।  তিনিই আমাদের অভিভাবক,  আমাদের ঠিকানা।  তিনি যতদিন আমাদের দেশের নেতৃত্ব দিবেন,  আওয়ামী লীগের নেতৃত্ব দিবেন, ততদিন আমরা সামনের দিকে এগিয়ে যাবো। 

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে এবং স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সঞ্চালনায় আনুষ্ঠানে আরও বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এম এম মাকসুদ কামাল। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম, উপস্থিত ছিলেন সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, খারুল ইসলাম জুয়েল,ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন,সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈমসহ সংগঠনের নেতাকর্মীরা।

ব্রেকিংনিউজ/আরএইচ/এসএ

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি