পুলিশ আমাকে কাঠ দিয়ে বেধড়ক মেরেছে: ভিপি নুর

স্টাফ করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৯:০৮

পুলিশ আমাকে কাঠ দিয়ে বেধড়ক মেরেছে: ভিপি নুর

নানা নাটকীয়তার পর গ্রেফতারের কয়েক ঘণ্টার মাথায় ছেড়ে দেয়া হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে।

সোমবার (২১ সেপ্টেম্বর) মধ্যরাতে ছেড়ে দেয়া হলেও তাকে বেধড়ক পেটানো হয়েছে বলে অভিযোগ করেছেন এই ছাত্রনেতা।

নূর বলেন, ডিবি কার্যালয়ে খুব ভালো ব্যবহার পেয়েছি। কিন্তু রাস্তাতেই তো পিটিয়ে আমাদের আধা-মরা করেছে। রাস্তায় আনার সময়ই তো আমাকে মারছে। সিনেমার স্টাইলে জাম্প করে পুলিশ আমাকে কাঠ দিয়ে বেধড়ক মেরেছে। আমি বলেছি, নেতাকর্মীদের রেখে পালাবো না।

ভিপি নুর বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম কিন্তু হঠাৎ পুলিশ কেন আমাদের ওপর হামলা করেছে সেটা বুঝতে পারিনি। রড, কাঠ এসব দিয়ে ফিল্মি স্টাইলে আমাদের উপর হামলা চালানো হয়।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। আমি আগেও বলছি এদেশে বিচার নাই, আইনের শাসন নাই, গণতন্ত্র নাই। সুতরাং আমার বিচার হচ্ছে জনগণের কাছে। আমরা তো কোন অপরাধী না, আমরা ছাত্রনেতা। আমরা মার খেলাম, শার্ট ছিঁড়ে গেলো। আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে চলে যাচ্ছিলাম। কোনো প্রকার উস্কানি ছাড়া পুলিশ কেন আক্রমণ করল তা বুঝতে পারিনি। এও বুঝতে পারিনি কী কারণে আমাদের ধরে আনা হলো এবং আবার ছেড়ে দেয়া হলো। যেটা মনে হচ্ছে মানুষকে ভয়ভীতি দেখানোর জন্য এটা করা হয়েছে।

এদিকে শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সাধারণ ছাত্র অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদ।

উল্লেখ্য, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন ও ভিপি নুরসহ নেতাকর্মীদের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ধর্ষণ মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি শাহবাগ থেকে প্রেসক্লাবে যাওয়ার মুখে মৎস্য ভবন এলাকা থেকে বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

গ্রেফতারের পর ডাকসুর সাবেক ভিপি নূরকে নিয়ে নানা নাটকীয়তা ঘটেছে সোমবার রাতে। প্রথমে পুলিশ তাকে মৎস্য ভবন এলাকা থেকে কয়েক সঙ্গীসহ আটক করে। প্রায় দেড় ঘণ্টা পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। সেখান থেকে আবার তাকে নিয়ে আসে গোয়েন্দা পুলিশ। রাত পৌনে ১টার দিকে ডিবি কার্যালয় থেকে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ব্রেকিংনিউজ/এসএ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি