বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য: স্বেচ্ছাসেবক লীগ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ০৬:৩১ আপডেট: ০৬:৩২

বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য: স্বেচ্ছাসেবক লীগ

বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য, যা ইতিহাসকে বাঁচিয়ে রাখে। হেফাজতে ইসলাম ও বিএনপি জামায়াতের মদদপুষ্ট উগ্র সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে জনমতে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে। 

রবিবার (২৯ নভেম্বর) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সামনে বঙ্গবন্ধু’র ভাস্কর্য নির্মাণের বিরোধীতার নামে বিএনপি জামায়াত মদদপুষ্ট উগ্র মৌলবাদ ও ধর্মান্ধ গোষ্ঠীবিরোধী মানববন্ধনে এসব কথা বলেন আওয়ামী স্বেচ্চাসেবকলীগের নেতারা। 

মানববন্ধনে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, ‘উগ্র সাম্প্রদায়িক মৌলবাদ অপশক্তিকে যেখানে পাওয়া যাবে, সেখানেই প্রতিরোধ করা হবে। শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাঁধা সৃষ্টি করতে বিএনপি জামায়াত ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত আছে। সারাদেশে আজ স্বেচ্ছাসেবক লীগ যেকোনও অপশক্তিকে রুখে দিতে সদা প্রস্তুত। বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে কোনও সাম্প্রদায়িক অপশক্তির স্থান হবে না, হতে পারে না।’ স্বাধীন বাংলাদেশে মৌলবাদের মূল উৎপাটন করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, ‘জাতির পিতার ভাস্কর্য সভ্যতার ধারা বিবরণী। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও জাতীয়তাবাদ সংবিধানের মূলমন্ত্র। ৭১'র পরাজিত অপশক্তি, ৭৫ ও ২১শে আগষ্টের খুনিচক্র দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বিএনপি জামাতের মদদপুষ্ট ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজদের রুখে দিতে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ ফুঁসে উঠেছে।’ মৌলবাদ ও ধর্মের নামে অপব্যাখাকারী ফতোয়াবাজ কথিত মাওলানা মামুনুল হককে যেখানে পাওয়া যাবে, সেখানে প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন। 

তিনি আরও বলেন, যতকাল রবে পদ্মা মেঘনা গৌরী যমুনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান। 

মানববন্ধনে আরও বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমুখ।

ব্রেকিংনিউজ/আরএইচ/এসআই

breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি