সিসিইউতে কেমন আছেন খালেদা জিয়া, জানালেন ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ মে ২০২১, মঙ্গলবার
প্রকাশিত: ০১:০৪ আপডেট: ০৩:৪৯

সিসিইউতে কেমন আছেন খালেদা জিয়া, জানালেন ফখরুল

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের  করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ রয়েছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৪ এপ্রিল) জাতীয়তাবাদী শ্রমিক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান মে দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ তথ্য জানিয়েছেন।

দলীয় প্রধানের অসুস্থতায় নেতাকর্মীদের উদ্বেগের খবর জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়ার অসুস্থতার খবরে আমরা নিশ্চয়ই সবাই উদ্বিগ্ন। এখনও দেশবাসী উদ্বেগের মধ্যে আছেন, দেশনেত্রীর শারীরিক অবস্থা কী রকম এ নিয়ে। আপনারা সবাই শুনেছেন যে গতকাল (সোমবার) তাঁর একটু শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে নেয়া হয়েছে। এখনও তিনি সিসিইউতে আছেন। অক্সিজেন দেয়া হচ্ছে। এখন তিনি স্থিতিশীল আছেন।’

তিনি বলেন, ‘আমরা আল্লাহর কাছে তাঁর জন্য দোয়া চাইছি। সমস্ত দল নয়, সমগ্র জাতি আজকে প্রার্থনা করছেন, দোয়া করছেন। এই দেশের স্বাধীনতার সার্বভৌমত্বের শেষ আশ্রয়স্থল, যাকে গণতন্ত্রের একমাত্র প্রহরী বলা যায়, তিনি (খালেদা জিয়া) যেন অতিদ্রুত সুস্থতা লাভ করেন।’

শ্রমিক দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় সভায় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান প্রমুখ বক্তৃতা করেন।

গত ২৭ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন বিএনপি চেয়ারপারসন। রাত ১০টা ১০ মিনিটের দিকে হাসপাতালে পৌঁছান তিনি। এসময় তাঁর সঙ্গে ছিলেন গৃহকর্মী ফাতেমা।

হাসপাতালে যাওয়ার সময় মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. জাহিদ হোসেন, ডা. আল মামুন ও ডা. এফ এম সিদ্দিকী ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।

ওই সময় চিকিৎসক দলের পক্ষ থেকে বলা হয়েছিল, বেগম জিয়ার কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য বাড়তি সতর্কতার অংশ হিসেবে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি সুস্থ আছেন। মানসিকভাবে দৃঢ় আছেন। দু-তিন দিনের মধ্যেই তিনি বাসায় যেতে পারবেন। 

এর আগে গত ১৫ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তখন তাঁর ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে খুবই সামান্য সংক্রমণ হয়েছে। যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না। তাই খালেদা জিয়ার আগের ওষুধের সঙ্গে নতুন ওষুধ অ্যান্টিবায়োটিক যুক্ত করা হয়। এভারকেয়ার হাসপাতালের একটি কেবিনে তিনি চিকিৎসাধীন আছেন।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হওয়ার পর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তিনি চিকিৎসা নিচ্ছেন।

করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিলো, দ্বিতীয় টেস্টের ফলাফলও ‘পজেটিভ’ আসে।

‘ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরও ১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরইমধ্যে তাদের অনেকেই করোনামুক্ত হয়েছেন। 

৭৬ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাঁকে কারাগারে যেতে হয়।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে বেগম জিয়াকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। করোনাকালে তাঁর সঙ্গে বাইরের কারও যোগাযোগ সীমিত রাখা হয়।

ব্রেকিংনিউজ/এএইচ/এমআর

bnbd-ads
breakingnews.com.bd
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি