আজ দেশে ফিরবেন তিউনিশিয়ায় উদ্ধারকৃত বাংলাদেশিদের ২৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ জুন ২০১৯, বুধবার
প্রকাশিত: ১০:১৮

আজ দেশে ফিরবেন তিউনিশিয়ায় উদ্ধারকৃত বাংলাদেশিদের ২৪ জন

তিউনিশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধারকৃত ২৪ বাংলাদেশি আজ দেশে ফিরবেন। তৃতীয় ধাপে বুধবার (২৬ জুন) বিকেল ৫.১৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিউনিশিয়া থেকে তাদের ঢাকায় অবতরণ করার কথা রয়েছে।

তিউনিশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া মোট ৬৪ বাংলাদেশির মধ্যে প্রথম ধাপে গত ২১ জুন ফিরেছেন-১৭, দ্বিতীয় ধাপে ২৫ জুন ফিরেছেন-১৫ এবং আজ ফিরবেন-২৪ বাংলাদেশি। এ নিয়ে দেশে ফিরছেন ৫৬ বাংলাদেশি। আর বাকি ৮ জন দেশে ফেরত আসতে অস্বীকৃতি জানিয়েছেন। তাদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনিশিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সঙ্গে যোগাযোগ করছেন লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আটকে পড়া সকল বাংলাদেশিকে ফেরত পাঠানো হবে মর্মে তিউনিশিয়া কর্তৃপক্ষের নিকট নিশ্চয়তা প্রদানের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্মীদেরকে গত ১৮ জুন ২০১৯ তারিখ সন্ধ্যায় জারজিস বন্দরে নামার অনুমতি দেয়। কঠোর নিরাপত্তা ব্যাবস্থায় সকলকে তিউনিশিয়া এনে রেড ক্রিসেন্ট ও আইওএম যৌথ পরিচালিত শেল্টার হোমে রাখার ব্যাবস্থা করা হয় এবং আইওএম-এর সহায়তায় কর্মীদেরকে দেশে ফেরত পাঠানোর ব্যাবস্থা করা হয়।

তিউনিশিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে মাদারীপুরের ২৬, বি-বাড়িয়ার ১৫, সিলেটের ৮, শরীয়তপুরের ৩, মৌলভীবাজারের ৩, নোয়াখালীর ২, চাঁদপুরের ১, সুনামগঞ্জের ১, গাজীপুরের ১, ঢাকার ১, নরসিংদীর ১, ফরিদপুরের ১ ও টাঙ্গাইলের ১ জন রয়েছেন।

এছাড়া গত এক মাসে চার ধাপে বিভিন্ন সময়ে তিউনিশিয়া থেকে দেশে ফিরেছেন ৩৩ বাংলাদেশি, এই সংখ্যার মধ্যে ভূমধ্যসাগরে নৌকা ডুবির ঘটনায় প্রানে বেঁচে যাওয়া কর্মীরাও রয়েছেন আর গত ১১ জুন তিউনিশিয়া থেকে ফেরত আসা ৬ কর্মী ছিলেন যারা তিউনিশিয়া দিয়ে ব্রাজিল হয়ে আমেরিকা যাচ্ছিলেন। এরা সবাই কুমিল্লা জেলার।

ব্রেকিংনিউজ/এসএসআর

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি