স্পেনে প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি স্প্যানিশ কোর্স

কবির আল মাহমুদ, স্পেন থেকে :
৫ নভেম্বর ২০১৯, মঙ্গলবার
প্রকাশিত: ১২:২০

স্পেনে প্রবাসী বাংলাদেশিদের জন্য ফ্রি স্প্যানিশ কোর্স

প্রবাসের মাটিতে বিদেশিদের সঙ্গে চলতে ইংলিশ ল্যাংগুয়েজের পাশাপাশি স্থানীয় ভাষা শিক্ষার বিকল্প নেই। বেশিরভাগ সময় দেখা যায় ভাষাগত অদক্ষতার কারণে পিছিয়ে পড়তে হয় বাংলাদেশি কর্মজীবীদের।

তাই তাদের কথা চিন্তা করে স্পেনে প্রথমবারের মতো বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার তত্ত্বাবধানে মাদ্রিদ (মাদ্রিদ জেলা পরিষদ) অওতামেনতোর সহযোগিতায় বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে সংগঠনের অফিস প্রাঙ্গনে সোমবার (৪ নভেম্বর) বিকেলে ফ্রি স্প্যানিশ কোর্স চালু করা হয়েছে।

অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিনের সঞ্চালনায় অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী শুভেচ্ছা বক্তব্যে বলেন, দুর্বল জনশক্তি বর্তমান বিশ্বের নানা দেশে থাকলেও তারা নিজেদের মধ্যে দক্ষতা না থাকার ফলে প্রতিনিয়ত পিছিয়ে পড়ছে। তাই এসব চিন্তা থেকেই তাদের দক্ষতা বৃদ্ধিতে আমাদের প্রথম এ ক্ষুদ্র প্রয়াস। ইনশাআল্লাহ আগামীতে আরো প্রকল্প আছে প্রবাসী বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে। আর আমাদের এ ধারাবাহিক কর্মশালা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার বলেন, বাংলাদেশি পরিচালনাধীন মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলা যে প্রকল্প হাতে নিয়েছে তাকে আমি সাধুবাদ জানাই। আর বিনামূল্যের এ সার্ভিসটি যদি আপনারা গুরুত্বের সঙ্গে নেন তবেই প্রবাসী বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধারা উপকৃত হবে। ফ্রি কোর্স এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা দক্ষতার পাশাপাশি নিজ কর্মস্থলে নিজেদেরকে প্রতিষ্ঠা করতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সংক্রিস্তোবাল বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক রাজু আহমদসহ অনেকে।

কোর্স পরিচিতি ও বিভিন্ন বিষয়াদি তুলে ধরেন স্প্যানিশ কোর্সের টিচার খেসুস মোস্কাতেল্লি, খসে লুইস রদ্রিগেজ, আর্তুরো হার্নান্দেজ।


ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি