সিআইপি হলেন ৪২ প্রবাসী

প্রবাস ডেস্ক
১৭ নভেম্বর ২০১৯, রবিবার
প্রকাশিত: ০৪:১৯ আপডেট: ০৪:২১

সিআইপি হলেন ৪২ প্রবাসী

বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তির (সিআইপি) খেতাব পেলেন ৪২ প্রবাসী বাংলাদেশি। ২০১৭ সালের জন্য তাদের এই খেতাব দেয় বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

তাদের মধ্যে ৩৬ জন প্রবাসী বিদেশে গিয়ে পরিশ্রম করে আয় করা অর্থ বৈধভাবে বাংলাদেশে পাঠিয়ে এ খেতাব পেয়েছেন আর বিদেশে থেকে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ পণ্য আমদানি করে ওই সব দেশে বিক্রি করে বাকি ৬ জন এ খেতাব পেয়েছেন। 

নির্বাচিত সিআইপিরা হলেন- ইউএইপ্রবাসী মোহাম্মদ মাহতাবুর রহমান, ওলিউর রহমান, আবুল কালাম, মোহাম্মদ মাহবুব আলম, মোহাম্মদ ফরিদ আহমেদ, এ এইচ এম তাজুল ইসলাম, মোহাম্মদ আখতার হোসাইন, মোহাম্মদ আলী ও আব্দুল করিম, ওমানপ্রবাসী মোহাম্মদ গোলাম কবির ভুইয়া, মোহা. মোছাদ্দেক চৌধুরী, মোহাম্মদ ইয়াছিন চৌধুরী, মোহাম্মদ আবু সাইদ, মো. রফিকুল আলম, মোহাম্মদ বাছা মিয়া।

এ ছাড়া মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ আশরাফুর রহমান, মোহাম্মদ বেলাল, কাজী শফিকুল ইসলাম, মো. তৌফিকুজ্জামান ও মো. ইলিয়াস মিয়া, যুক্তরাজ্যপ্রবাসী মোহাম্মদ আব্দুল করিম, যুক্তরাজ্যপ্রবাসী সায়ান জুবায়ের, রাশিয়াপ্রবাসী, এস এম পারভেজ তমাল ও খান আহেদুজ্জামান, কাতারপ্রবাসী মোহাম্মদ আবু তালেব, আব্দুল আজিজ খান ও আবদুল হক, অস্ট্রেলিয়াপ্রবাসী শহিদ হোসাইন জাহাঙ্গীর, কানাডাপ্রবাসী এম মনিরুজ জামান ও মিসেস শাহনিমা জামান, হংকংপ্রবাসী তানভীর শাহরিয়ার গণি, জাপানপ্রবাসী কাজী সারওয়ার হাবীব, সংযুক্ত আরব আমিরাতপ্রবাসী জেড ইউ সাইদ, চীনাপ্রবাসী মো. সেলিম মিয়া এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী নেহাল রয় রহিম সিআইপি নির্বাচিত হয়েছে।

বাংলাদেশি পণ্যের সর্বাধিক আমদানিকারক ক্যাটাগরিতে নির্বাচিত ছয় সিআইপি হলেন- ইউএইপ্রবাসী মোহাম্মদ সেলিম, নুরুল আলম, রাশিয়াপ্রবাসী মো. ফিরোজুল আলম খান, কুয়েতপ্রবাসী আবুল কাসেম, মালয়েশিয়াপ্রবাসী মো. আখতার হোসাইন এবং যুক্তরাজ্যপ্রবাসী ফারজানা হোসাইন নিলা।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads
breakingnews.com.bd
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা, ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫, ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
সম্পাদক ও প্রকাশক : মো: মাইনুল ইসলাম
 শারাকা ম্যাক, ২ এইচ-প্রথম তলা,
  ৩/১-৩/২ বিজয় নগর, ঢাকা-১০০০
 টেলিফোন : ০২-৯৩৪৮৭৭৪-৫,
 ইমেইল : editor. breakingnews.com.bd@gmail.com
 নিউজরুম হটলাইন : ০১৬৭৮-০৪০২৩৮, ০২-৮৩৯১৫২৪
 নিউজরুম ইমেইল : bnbdcountry@gmail.com, bnbdnews.reporter@gmail.com
© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | ব্রেকিংনিউজ.কম.বিডি